অর্থ কেলেষ্কারির দায়ে সখীপুরে প্রধান শিক্ষক বরখাস্ত

প্রকাশিত : 4 নভেম্বর, 2019
ইসমাইল হোসেন
সখীপুর প্রতিনিধি

সখীপুর ৪ নভেম্বর : টাঙ্গাইলের সখীপুর উপজেলার সুরীরচালা আ.হামিদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কফিল উদ্দিনকে অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত শেষে গত ৩১ অক্টোবর ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সভাপতি তারিকুল ইসলাম তাকে সাময়িক বরখাস্তের আদেশ দেন।

বিদ্যালয় পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, কফিল উদ্দিন ২০১৩ সালে প্রধান শিক্ষক পদে যোগদানের পর নানা অনিয়ম দুর্নীতির আশ্রয় নিয়ে বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ করে আসছিলেন। এছাড়া নিজের স্ত্রীকে অবৈধ ভাবে ওই বিদ্যালয়ে সহকারী গ্রন্থাগারিক পদে নিয়োগ দেয়। এসব অভিযোগের প্রেক্ষিতে সম্প্রতি ম্যানেজিং কমিটি ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি বিদ্যালয়ের ক্যাশবই পরীক্ষা করে বিভিন্ন অনিয়ম দেখতে পান। প্রধান শিক্ষক কফিল উদ্দিন অগ্রনী ব্যাংকের সখীপুর শাখায় ০২০০০০৩২৯২২৬১ নং হিসাব থেকে ২০১৬-২০১৭ সালে ১ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করে বিদ্যালয়ে কোন খরচের হিসাব না দিয়ে নিজে আত্মসাৎ করেন। অন্যদিকে ওই দুই সালে বিদ্যালয়ের নিজস্ব সম্পত্তি ও অন্যান্য খাত হতে আয় হওয়া ১৫ লাখ ১৫হাজার ৪১০ টাকা ব্যাংকের নির্ধারিত হিঃ নম্বরে জমা না দিয়ে নিজের কাছে রেখেছেন।

এছাড়াও তিনি অবৈধ ভাবে নিজের স্ত্রীকে ওই বিদ্যালয়ে সহকারী গ্রন্থাগারিক পদে নিয়োগ দিয়েছেন।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি তারিকুল ইসলাম গণবিপ্লবকে বলেন, প্রধান শিক্ষক মোহাম্মদ কফিল উদ্দিন একজন সার্টিফিকেটধারী অযোগ্য শিক্ষক। তিনি যোগ দেওয়ার পর বিদ্যালয়ের পড়ালেখার মান কমে গেছে। তাঁর বিরুদ্ধে অর্থ কেলেষ্কারিসহ নানা অনিয়মের অভিযোগের প্রমাণ হওয়ায় সাময়িক বরখাস্ত করা হয়েছে।


দুর্নীতি ও অনিয়মের অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক মোহাম্মদ কফিল উদ্দিন গণবিপ্লবকে বলেন, আমাকে সম্পূর্ণ মিথ্যা ও মনগড়া অভিযোগের ভিত্তিতে বরখাস্ত করা হয়েছে।


উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম গণবিপ্লবকে বলেন, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কফিল উদ্দিনকে সাময়িক বহিষ্কারের একটি অনুলিপির কপি পেয়েছি।


উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুর রহমান গণবিপ্লবকে বলেন, সুরীরচালা আ.হামিদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কফিল উদ্দিনকে চলতি জেএসসি পরীক্ষায় কচুয়া কেন্দ্রের কেন্দ্র সুপার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। রোববার দুপুরে ওই প্রধান শিক্ষককে ম্যানেজিং কমিটি সাময়িক বহিষ্কার করেছে এর একটি কপি পেয়েছি।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ