প্রকাশকাল: ১৭ জানুয়ারী, ২০১৬

আজ বিশ্ব ইজতেমার ২য় পর্বের আখেরী মোনাজাত

গণবিপ্লব রিপোর্টঃ

Ijtema-600x371

আজ রোববার(১৭ জানুয়ারি) বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে। ঈমান-আমল আর ইবাদত বন্দেগীর মধ্যদিয়ে শুক্রবার(১৫ জানুয়ারি) শুরু হওয়া দ্বিতীয় দিন(শনিবার) অতিবাহিত করেছেন ধর্মপ্রাণ মুসল্লীরা। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের প্রথম দিনে টঙ্গীর তুরাগ নদীর তীরে লাখো মুসল্লীর অংশগ্রহণে দেশের বৃহত্তম জুম্মার নামাজ অনুষ্ঠিত হয়। জুম্মার নামাজে ইমামতি করেন করেন, বাংলাদেশের অন্যতম তাবলীগ জামাতের মুরব্বী ক্বারী মাওলানা মোহাম্মদ জুবায়ের।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এবারের দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমায় জুম্মার নামাজে অন্যান্যের সাথে অংশ নেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এভোকেট আ ক ম মোজাম্মেল হক, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া, আলহাজ্ব মো. জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর সিটি কর্পোরেশন ভারপ্রাপ্ত মেয়র মো. আসাদুর রহমান কিরণ, গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদ প্রমুখ। এরআগে শুক্রবার(১৫ জানুয়ারি) ভোরে ফজরের নামাজের পর ভারতের মাওলানা আব্দুর রহমানের আম বয়ানের মধ্য শুরু হয় তাবলীগ জামাতের দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা। মাওলানা মো. দেলোয়ার হোসেন বাংলায় বয়ান তর্জমা করেন।
ইজতেমায় লাখ লাখ মুসলমানের ‘আল্লাহু আকবার’ ধ্বনিতে টঙ্গী পরিণত হয় ধর্মীয় পবিত্র পূণ্যনগরীতে। দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমায় ঢাকাসহ দেশের ১৬জেলার মুসল্লীরা অংশ নেন। ১৬টি জেলার তাবলিগ সদস্যরা এবার ২৯টি স্থানে বিভক্ত হয়ে ইবাদত বন্দেগী করেন। ১ থেকে ৭ নম্বর খিত্তায় ঢাকা জেলার অংশবিশেষ, ৮ নম্বর খিত্তায় ঝিনাইদহ, ৯ ও ১১ নম্বর খিত্তায় জামালপুর, ১০ নম্বর খিত্তায় ফরিদপুর, ১২ ও ১৩ নম্বর খিত্তায় নেত্রকাণা, ১৪ ও ১৫ নম্বর খিত্তায় নরসিংদী, ১৬ ও ১৮ নম্বর খিত্তায় কুমিল্লা, ১৭ নম্বর খিত্তায় কুড়িগ্রাম, ১৯ ও ২০ নম্বর খিত্তায় রাজশাহী, ২১ নম্বর খিত্তায় ফেনী, ২২ নম্বর খিত্তায় ঠাকুরগাঁও, ২৩ নম্বর খিত্তায় সুনামগঞ্জ, ২৪ ও ২৫ নম্বর খিত্তায় বগুড়া, ২৬ ও ২৭ নম্বর খিত্তায় খুলনা, ২৮ নম্বর খিত্তায় চুয়াডাঙ্গা এবং ২৯ নম্বর খিত্তায় পিরোজপুর জেলা থেকে আসা তাবলিগ সদস্যরা অবস্থান করেন।

এ রকম আরোও খবর

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ