এলেঙ্গা থেকে গ্রেপ্তারকৃত দু’জেএমবির এক সহযোগী সদস্য আটক

প্রকাশিত : ২ অক্টোবর, ২০১৭

মির্জা শহিদুজ্জামান দুলাল:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা থেকে গ্রেপ্তারকৃত দুই জেএমবি সদস্যের এক সহযোগীকে শনিবার (৩০ সেপ্টেম্বর) রাতে জামালপুর জেলার মেলান্দহ থেকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম মোক্তারুল ইসলাম (২১)। সে জামালপুর উপজেলার মেলান্দহ গ্রামের জহুরুল ইসলামের ছেলে। গ্রেপ্তারকৃত জেএমবি সদস্য মাসুমের দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার রাতে র‌্যাবের একটি দল জামালপুর জেলার মেলান্দহ উপজেলায় অভিযান চালিয়ে মোক্তারুলকে গ্রেপ্তার করে।

রবিবার (১ অক্টোবরসকাল সাড়ে ১১টায় র‌্যাব কার্যালয়ের প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান টাঙ্গাইল র‌্যাব১২ এর কোম্পানি কমান্ডার বীণা রানী দাশ। রোববার টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে মোক্তারুলকে হাজির করে সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে বলে জানান।

র‌্যাব জানায়গ্রেপ্তারকৃত মোক্তারুল  মাদ্রাসা থেকে হেফজ পাশ করার পর নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি মাদ্রাসায় পড়াশোনা করেন।  সেখানে থাকাকালে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে জেএমবিতে জড়িয়ে পড়েন।

২০১৩ সালে নারায়ণগঞ্জ থেকে নিজ বাড়ি জামালপুর চলে যান। বাড়িতে থাকলেও জঙ্গি সদস্যদের সঙ্গে তার যোগাযোগ ছিল। র‌্যাব ঢাকার মিরপুর ও টাঙ্গাইলের কালিহাতির এলেঙ্গাতে জঙ্গিবিরোধী অভিযানের পর মোক্তারুল তাদের দলকে পুনরায় সংগঠিত করার উদ্যোগ নেন বলে জানা যায়।

সাপ্তাহিক গণবিপ্লব

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া