কালিহাতীতে এমপি আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তেজনা

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০১৮
গণবিপ্লব
রিপোর্ট

গণবিপ্লব রিপোর্টঃ

টাঙ্গাইলের কালিহাতীতে স্থানীয় সাংসদ হাসান ইমাম খান সোহেল হাজারি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৩ সেপ্টেম্বর) বিকালে কালিহাতী বাসস্ট্যান্ডের শহীদ শফি সিদ্দিকী চত্বরে পৌর আওয়ামী লীগ কর্মী সভার আয়োজন করে। ঐদিন বিকালেই এমপি তার সমর্থকদের নিয়ে মোটরসাইকেল শো-ডাউন করেন। এতে পুরো কালিহাতী উপজেলার সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করে।

কালিহাতী পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ জানান, রোববার তাদের কর্মী সভাটি ছিল পূর্ব নির্ধারিত। এমপির মোটরসাইকেল শো-ডাউনের বিষয়টি তারা জানতেন না। কালিহাতী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বলেন, আমাদের কর্মী সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনসার আলী বিকম, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার লিয়াকত আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মজিদ তোতা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মনিরুজ্জামান মনির প্রমুখ। কর্মীসভায় সহস্রধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন। তিনি আরো বলেন, আমাদের নির্ধারিত কর্মসূচীর বাইরে এমপির শো-ডাউন সম্পর্কে আমরা অবগত ছিলাম না এবং শো-ডাউনের সাথে আমাদের কোন সম্পর্ক নেই।

অপরদিকে এলেঙ্গা হাই স্কুল মাঠে দুপুর থেকে ঘাটাইল, ভূঞাপুর, টাঙ্গাইল সদর ও কালিহাতী উপজেলা থেকে এমপি’র সমর্থনে মোটরসাইকেল নিয়ে সমবেত হতে থাকে। পরে বিকাল ৪টায় এমপি হাছান ইমাম খান সোহেল হাজারি স্কুল মাঠে উপস্থিত হয়ে সমর্থকদের উদ্দেশে বক্তব্য রাখেন। তিনি বলেন, পবিত্র হজ্ব ও সংসদ অধিবেশন শেষে কালিহাতীতে আমার আগমন উপলক্ষে আপনাদের উপস্থিতি আমাকে মুগ্ধ করেছে। আমি আপনাদের সাথে নিয়ে কালিহাতীর উন্নয়ন করতে চাই। বক্তব্য শেষে এমপি’র নেতৃত্বে পাঁচশতাধিক মোটরসাইকেলের শো-ডাউন করে কালিহাতী উপজেলা সদরে যান। মোটরসাইকেলে শো-ডাউনে অংশগ্রহণ করেন আওয়ামী লীগ নেতা আব্দুল জলিল, রিয়াজ উদ্দিন আহমেদ, আক্তারুজ্জামান, উপজেলা যুবলীগের সভাপতি নূরুন্নবী সরকার, সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লা প্রমুখ।

কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র আনসার আলী বিকম বলেন, গত ১১ সেপ্টেম্বর কালিহাতী উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও শ্রমিক লীগের চার নেতাকে কুপিয়ে আহত করার প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় এমপি হাছান ইমাম খান সোহেল হাজারির বিরুদ্ধে সন্ত্রাসীদের মদদ দেয়ার অভিযোগ এনে বক্তব্য দেন বক্তারা। ওই প্রতিবাদ সভা থেকে এমপি সোহেল হাজারিকে বাদ দিয়ে অন্য যে কোন প্রার্থীকে দলীয় মনোনয়ন দেয়ার জন্য আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দাবি জানানো হয়। ওই প্রতিবাদ সভার বিরুদ্ধে নিজের অবস্থান প্রমাণ করা জন্য মোটরসাইকেল শো-ডাউন করেছেন বলেও তিনি মন্তব্য করেন।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ