কালিহাতীতে বিশ্ব ও জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন

প্রকাশিত : ৩ ডিসেম্বর, ২০১৮
গণবিপ্লব
রিপোর্ট

প্রতিবন্ধী প্রতিভাবন্ধী নয়, সুযোগ পেলে তারাও করতে পারে বিশ্বজয়” প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় টাঙ্গাইলের কালিহাতীতে ২৭তম বিশ্ব প্রতিবন্ধী দিবস ও ২০ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।

সোমবার সকালে উপজেলার এলেঙ্গাতে পউস প্রতিবন্ধী বিদ্যালয়ের আয়োজনে বিশ্ব ও জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে একটি বিশাল র‌্যালি শামসুল হক বিশ্ববিদ্যালয়ের সম্মুখ থেকে শুরু হয়ে পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

পল্লী উন্নয়ন সংস্থা (পউস) এর সভাপতি সৈয়দ সাইফুজ্জামান মাসুদের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা বাকশিস’র সাধারণ সম্পাদক, পল্লী উন্নয়ন সংস্থা (পউস) এর সহ-সভাপতি ও পউস প্রতিবন্ধী বিদ্যালয়ের সভাপতি নজরুল ইসলাম, পউস’র নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর , এলেঙ্গা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি দাশ পবিত্র, সাবেক সাধারণ সম্পাদক মাছুদুর রহমান মিলন এবং মুশফিকুর রহমান মিল্টন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের আদর-ভালোবাসা দিয়ে সম্পদে পরিণত করতে হবে, যোগ্য করে গড়ে তুলতে হবে। বর্তমান সরকার প্রতিবন্ধীদের জীবনমানোন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করেছেন। আসুন সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়নে আমরা তাদের পাশে দাঁড়াই। তাহলে ওরাই আগামীতে দেশের গুরুত্বপূর্ণ বিভিন্ন কাজে অংশগ্রহণ করতে পারবে।

পল্লী উন্নয়ন সংস্থার (পউস) সহযোগিতায় এবং পউস প্রতিবন্ধী বিদ্যালয় আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় তিন শতাধিক ব্যক্তি অংশগ্রহণ করেন।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ