প্রকাশকাল: ১০ সেপ্টেম্বর, ২০১৮
হত্যার বিচার ২৩ বছরেও হয়নি

কালিহাতীতে শহীদ শফি সিদ্দিকীর মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টারঃ

টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শফি সিদ্দিকী হত্যার বিচার ২৩ বছরেও হয়নি। বিচারের আশা একরকম ছেড়েই দিয়েছেন পরিবারের সদস্যরা। গতকাল সোমবার শফি সিদ্দিকীর জন্মস্থান কালিহাতী উপজেলার পাথালিয়ায় শাহাদৎ বার্ষিকী বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। এরমধ্যে শহীদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, স্মরণ সভা ও গণ ভোজ উল্লেখযোগ্য।

শহীদ শফি সিদ্দিকী স্মৃতি সংসদের উদ্যোগে পাথালিয়া কলিম উদ্দিন আব্বাছ আলী উচ্চ বিদ্যালয় মাঠে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। শফি সিদ্দিকীর বড় ভাই রকিবুল হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার লিয়াকত আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র আনছার আলী বিকম, এফবিসিসিআই এর পরিচালক আওয়ামী লীগ নেতা আবু নাসের, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু, উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক শরীফ আহম্মেদ রাজু ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মনিরুজ্জামান মনির প্রমুখ। এসময় ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ-সহযোগি সংগঠনগুলোর সহস্রাধিক নেতাকর্মীা।

এসময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট শফি সিদ্দিকী হত্যার আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পরিবারের সদস্যবৃন্দ ও এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন দীর্ঘ ২৩ বছরেও শফি সিদ্দিকী হত্যার বিচার না হওয়ায় অত্যন্ত দুঃখজনক বিষয়। আমরা মর্মাহত। আওয়ামী লীগ সরকারের আমলেও এ বিচার না হলে শফি সিদ্দিকীর আত্মা শান্তি পাবে না।

উল্লেখ্য, ১৯৯৫ সালের ১০ সেপ্টেম্বর কালিহাতী উপজেলার পাথালিয়া মাঠে আওয়ামী লীগের জনসভায় টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক শফি সিদ্দিকীকে নির্মমভাবে হত্যা করে সন্ত্রাসীরা। শফি সিদ্দিকীর দৃঢ় নেতৃত্ব ও জনপ্রিয়তায় ঈর্ষান্বীত হয়ে দলীয় ষড়যন্ত্রের কারনে তাকে হত্যা করা হয়েছে বলে জানা যায়।

এ রকম আরোও খবর

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ