গোপালপুরে কৃষকের মাঝে কৃষি সামগ্রী বিতরণ

প্রকাশিত : ২২ নভেম্বর, ২০১৯
গোপালপুর প্রতিনিধি
গণবিপ্লব

গোপালপুর ২২ নভেম্বর : টাঙ্গাইলের গোপালপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় রবি মৌসুমে সরিষা, গম, ভুট্রা, চিনাবাদাম ও সূর্যমুখীর উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১হাজার ৬১০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে শুক্রবার (২২ নভেম্বর) বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।


উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার বিকাশ বিশ্বাসের সভাপতিত্বে মৎস্য ও প্রাণি সম্পদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং স্থানীয় আসনের সংসদ সদস্য ছোট মনির এমপি প্রধান অতিথি হিসেবে কৃষকদের মাঝে বিনামূল্যে উন্নতজাতের বীজ ও সার বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


এসময় অন্যনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এ. এম. শহিদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ তুষার সাহা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হালিমুজ্জামান তালুকদার, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো. আরিফুল ইসলাম তালুকদার, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মুহাম্মদ আব্দুল হালিম, উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. নুরুল ইসলাম, মো. আসাদুজ্জামান ও মো. আবু কায়সার রাসেল প্রমুখ।


কর্মসূচীর আওতায় গোপালপুর পৌরসভায় ১৮২জন, মির্জাপুর ইউনিয়নের ২৩২জন, ঝাওয়াইল ইউনিয়নের ১৬০জন, আলমনগর ইউনিয়নের ২৩২জন, হেমনগর ইউনিয়নের ১৫০জন, ধোপাকান্দি ইউনিয়নের ২৮২জন, নগদামিশলা ইউনিয়নের ১৮২জন, হাদিরা ইউনিয়নের ১৯০জনসহ মোট ১হাজার ৬১০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রতি ১বিঘা জমির জন্য উচ্চ ফলনশীল জাতের সরিষা, গম, ভুট্রা, চিনাবাদাম ও সূর্যমুখীর বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়।

সাপ্তাহিক গণবিপ্লব

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ