গোপালপুরে রাজগোলাবাড়ী ব্রীজটির বেহাল অবস্থা

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী, ২০১৮
গণবিপ্লব
রিপোর্ট

স্টাফ রিপোর্টারঃ 

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল-হেমনগর সড়কের রাজগোলাবাড়ী এলাকার বেহাল ব্রীজটি এখন মানুষ মারার মরণ ফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘ ২ বছর পার হয়ে গেলেও সংস্কারের উদ্যোগ নেয়নি স্থানীয় প্রশাসন। বর্তমানে এ সড়কে যানবাহন চলাচল সম্পুর্ন ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

জানা যায়, প্রতিদিনই শতশত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে এই সড়কে চলাচল করছে। ঝুঁকিপূর্ণ ব্রীজটি এক কিলোমিটার দুরে দক্ষিন পাথালিয়া গ্রামে নির্মাণ করা হচ্ছে ঐতিহাসিক পৃথিবীর অদ্বিতীয় সর্ববৃহৎ ২০১ গম্ভুজ বিশিষ্ট মসজিদ কমপ্লেক্স। ব্যস্ত এই সড়কে প্রতিদিন ২০১গম্ভুজ মসজিদ দেখতে আসা দর্শনার্থীদের বাস, মিনিবাস, প্রাইভেটকার, সিএনজি, মোটরসাইকেল, অটোরিক্সা, ভ্যানসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করা বিপদজনক হয়ে পড়েছে।
যানবাহনের পাশাপাশি পথচারিদেরও থাকতে হয় সবসময় আতংকের মধ্যে। সরেজমিনে গিয়ে এলাকাবাসীর কাছে জানা যায়, দীর্ঘ ২ বছর আগে ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের।

এ বিষয়ে গোপালপুর উপজেলা এলজিইডি প্রকৌশলী জালাল উদ্দিন এবং ৩নং ঝাওয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। বরাদ্দ পেলে ব্রীজটি পুর্ণনির্মান করা হবে। বেহাল ব্রীজটির জন্য টাঙ্গাইল জেলা প্রশাসনের কাছে সাধারণ মানুষের প্রাণের দাবী ব্যস্ততম এই সড়কে ২০১ গম্ভুজ মসজিদ ও নিরাপদ সড়কের স্বার্থে অতিদ্রুত ব্রীজটি পুর্ণনির্মাণ করা হোক। তা না হলে কেড়ে নিতে পারে অসংখ্য মানুষের প্রাণ।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ