প্রকাশকাল: ৯ জানুয়ারী, ২০১৮

ঘাটাইলে মুক্তিযোদ্ধার কংকাল চুরির চেষ্টা

স্টাফ রিপোর্টারঃ

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বিভিন্ন এলাকার কবরস্থান থেকে কিছুদিন যাবৎ মানুষের কংকাল চুরির ঘটনা ঘটছে বলে অভিযোগ উঠেছে। এরই ধারাবাহিকতায় ওই উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের পুকুরিয়া বৈলতৈল গ্রামের কবরস্থানে মঙ্গলবার (৯ জানুয়ারী) ভোরের দিকে বীর মুক্তিযোদ্ধা রকিবুল হোসেন এর কবর’সহ তিনটি কবরে সুরঙ্গ দেখতে পায় এলাকাবাসী। চারিদিকে খবরটি ছড়িয়ে পড়লে বিভিন্ন জায়গা থেকে লোকজন এসে ভীড় জমায়।

স্থানীয়রা জানায় আশেপাশের আরো কয়েকটি এলাকায় কবর খুঁড়ে কংকাল চুড়ির ঘটনা ঘটছে। এ বিষয়ে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। গ্রামবাসীরা জানায় এ বিষয়ে ঘাটাইলের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ঘাটাইল থানার অফিসার ইনচার্জকে জানানো হয়েছে। তারা এখনও কোন পদক্ষেপ নেয়নি।

এ প্রসঙ্গে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের অংঙ্গ সংগঠন “মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড” টাঙ্গাইল জেলা শাখার সাধারন সম্পাদক সাংবাদিক মো. রাশেদ খান মেনন (রাসেল) বলেন আমার পিতার শেষ ইচ্ছা অনুযায়ী তার লাশ আমাদের গ্রামের বাড়ি ঘাটাইলের বৈলতৈল গ্রামের কবরস্থানে দাফন করা হয়েছিল। আজ আমার পিতার কবরে সুড়ঙ্গ তৈরি করে কংকাল চুরির চেষ্টা চলছে। বিভিন্ন জায়গার কবরস্থান থেকে মানুষের কংকাল চুড়ি হয়ে যাচ্ছে। আমরা আমাদের পিতার লাশের নিরাপত্তা নিয়ে আজ শংকিত। এ ব্যাপাওে প্রশাসনের দ্রুত পদক্ষেপ কামনা করছি। এই ঘটনা চক্রের সাথে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

এছাড়াও কয়েকটি উপজেলায় কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে বলে পত্র পত্রিকায় ইতিমধ্যেই সংবাদ প্রচারিত হয়েছে। সম্প্রতি রাতের আঁধারে টাঙ্গাইলের মির্জাপুরে কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। উপজেলার জামুর্কী ইউনিয়নের বানিয়ারা গ্রামের সামাজিক কবরস্থানে ৭ জানুয়ারী রোববার সন্ধ্যা থেকে সোমবার ভোর রাত পর্যন্ত মোট নয়টি কবর খুড়ে দুর্বৃত্তরা। সকালে খবরটি এলাকাবাসীর মধ্যে জানা জানি হলে তাদের ভিতরে আতঙ্কের ছাপ দেখা যায়। এলাকাবাসী তাৎক্ষণিক থানা পুলিশকে খবর দেয়। এ বিষয়ে মির্জাপুর থানা পুলিশের উপ-পরিদর্শক নূর মোহাম্মদের সাথে কথা হলে তিনি জানান, দুর্বৃত্তরা নয়টি কবর খুড়ে। এর মধ্যে ছয়টি কবর থেকে ৬টি কঙ্কাল নিয়ে গেছে। কঙ্কাল চুরির সাথে বড় কোনো চক্রের হাত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ রকম আরোও খবর

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ