ঘাটাইলে পরিত্যাক্ত গোলার বিস্ফোরনে নারীর মৃত্যু

প্রকাশিত : ৪ এপ্রিল, ২০১৮

ঘাটাইল সংবাদদাতাঃ 

ঘাটাইলে বাংলাদেশ সেনাবাহিনীর মালাধী মাইঢাঁর চালা ফায়ারিং রেঞ্জে পরিত্যাক্ত গোলা বিস্ফোরনে ময়না খাতুন নামের এক নারী নিহত হয়েছে। সে উপজেলার মালাধীঁ মাইঢার চালা গ্রামের মৃত ইয়াকুব আলীর মেয়ে। এ বিস্ফোরনের ঘটনায় আরো তিনজন আহত হয়। বুধবার দুপুরে উপজেলা মালাধীঁ মাইঢার চালায় এ ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শীদের দেয়া তথ্যে জানা যায়, দীর্ঘদিন যাবৎ নিহত ময়না খাতুন (২৩) ঘাটাইলের বাংলাদেশ সেনাবাহিনীর ফায়ারিং রেঞ্জের বিস্ফোরিত গোলার খোসা কুড়িয়ে এনে ভাঙ্গারী হিসেবে বিক্রি করতেন। আজও (বুধবার) সে ওই ফায়ারিং রেঞ্জ থেকে গোলা বারুদের খোসা কুড়িয়ে ব্যাগে করে বাড়ীতে নিয়ে আসেন। ময়নার হাতে ওই ব্যাগ দেখে স্থানীয়রা ভিতরে কি আছে জানতে চাইলে সে ব্যাগটি জোড়ে মাটিতে ফেলে দেয়, আর এ সময় ব্যাগটিতে থাকা অবিস্ফোরিত গোলা বারুদের খোসায় বিস্ফোরন ঘটে। এসময় ঘটনাস্থলেই ময়না খাতুন নিহত ও কাছে থাকা একই গ্রামের শরিফ (৩৫) জয়নুদ্দিন (৬০) ও তার ভায়রা কালিহাতী উপজেলার এলেঙ্গার রাজ্জাক (৫০) গুরুতর আহত হন। এ ঘটনায় আহতদের উদ্ধার করে ঘাটাইল সেনাবাহিনীর হাসপাতাল সিএমএস এ ভর্তি করা হয়েছে।
এ প্রসঙ্গে ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মহিউদ্দিন পিপিএম পরিত্যাক্ত গোলা বিস্ফোরনে ময়না খাতুন নামের এক নারী নিহত ও তিনজন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। বেলা ১২টার দিকে এ ঘটনাটি ঘটে বলেও জানান তিনি। বর্তমানে তিনি ঘটনাস্থল পরিদর্শনে রয়েছেন।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া