টাঙ্গাইলে ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থার উদ্বোধন

প্রকাশিত : ৫ নভেম্বর, ২০১৯

টাঙ্গাইল সদর ৫ নভেম্বর : টাঙ্গাইলে ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থার উদ্বোধন করা হয়েছে। সোমবার(৪ নভেম্বর) সন্ধ্যায় পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থার উদ্বোধন করেন।

টাঙ্গাইল পুলিশ লাইন মাঠে ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ডিআইজি হাবিবুর রহমান বলেন, আইন সবার জন্য সমান। জরিমানা আদায় সরকারের লক্ষ্য নয়। আইনের প্রতি শ্রদ্ধাশীল করাই মূল লক্ষ্য। কোন পুলিশ সদস্য সাধারণ মানুষকে হয়রানি করলে প্রচলিত আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে। সাধারণ মানুষ একটি অপরাধ করলে যে শাস্তির বিধান রয়েছে পুলিশের জন্যও একই আইন কার্যকর। পুলিশে চাকুরির ক্ষেত্রে যদি কোন পুলিশ দুর্নীতি করে তাহলে তাকে আইনের আওতায় আনা হবে।

এ সময় তিনি আরও বলেন, মহাসড়কে থ্রি হুইলারসহ রেজিষ্ট্রেশন ও ফিটনেসবিহীন কোন গাড়ি চলাচল করবে না। চালালে চলতি পরিবহন আইনে মামলা দায়ের করা হবে। এছাড়া বৈধ থ্রি-হুইলারের জন্য নির্দিষ্ট সড়ক রয়েছে। ওইসব সড়কে এসব গাড়ি চলাচল করতে পারবে।

ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থার উদ্বোধন শেষে পুলিশ লাইনস মাঠে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়ের সভাপতিত্বে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, তানভীর হাসান ছোট ছোটমনির এমপি, হাছান ইমান খান সোহেল হাজারি এমপি, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. মোশারফ হোসেন খান, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, ষাটের দশকের অন্যতম কবি বুলবুল খান মাহবুব, টাঙ্গাইল প্রেসকাবের সভাপতি জাফর আহমেদ, টাঙ্গাইল জজ কোর্টের পিপি এস আকবর খান প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদ।
পরে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাপ্তাহিক গণবিপ্লব

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া