টাঙ্গাইলে করোনা প্রতিরোধে হাতধোয়া কর্মসূচি

প্রকাশিত : ২৪ মার্চ, ২০২০

rbt

টাঙ্গাইল ২৪ মার্চ : টাঙ্গাইল পৌরসভার উদ্যোগে করোনা ভাইরাসের সংক্রমণরোধে হাতধোয়া কর্মসূচি গ্রহন করা হয়েছে। মঙ্গলবার(২৪ মার্চ) সকালে শহরের আটটি পয়েণ্টে ৪-৫টি করে বেসিন, সাবান ও সার্বক্ষণিক পানি সরবরাহের উদ্বোধন করা হয়।

পৌরসভা সূত্রে প্রকাশ, টাঙ্গাইল শহরের ব্যস্ততম এলাকা নিরালামোড়, বেবীস্ট্যান্ড, পুরাতন বাসস্ট্যান্ড, আমিন বাজার, ছয়আনি বাজার, বড় বাজার, বটতলা মোড় ও ভাসানী বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথে ৪-৫টি করে বেসিন বসিয়ে সাবান ও সার্বক্ষণিক পানি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। এসব স্থানে শহরে আগত জনসাধারণ হাতধূয়ে কেনাকাটা সহ প্রাসঙ্গিক কাজকর্ম করার সুবিধা পাবেন।

ওইসব বেসিনে হাতধূতে আসা রিকশাচালক রহিজ উদ্দিন, বাজার করতে আসা আ. গফুর, বিশ্ববিদ্যালয়ের ছাত্র রূপম, পথচারী রমেশ চন্দ্র সাহা সহ অনেকেই জানান, প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টাঙ্গাইল পৌরসভার এ উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। তারা মানুষকে সচেতন করার পাশাপাশি হাতধোয়ায় অব্যস্ত করার কর্মসূচি গ্রহন করেছে।

এ বিষয়ে টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন গণবিপ্লব-কে জানান, করোনা প্রতিরোধে পৌরষবার পক্ষ থেকে নানা ধরণের কর্মসূচি গ্রহন করা হয়েছে। হাতধোয়া কর্মসূচিটি মানুষের মাঝে সাড়া ফেলেছে। এছাড়া মশা প্রতিরোধে ওষুধ ছিঁটানো, ইজিবাইক সহ গণপরিবহনে জীবানুমুক্তকরণ, পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান, লিফলেট বিতরণ, মাইকিং সহ সচেতনতামূলক নানা কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া