টাঙ্গাইলে বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলন

প্রকাশিত : ২৬ ডিসেম্বর, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
টাঙ্গাইল

টাঙ্গাইল-০৫ (সদর) এবং টাঙ্গাইল-০৩ (ঘাটাইল) আসনের বিএনপির প্রার্থী হামলা-মামলা, হয়রানি এবং নির্বাচনী প্রচার-প্রচারণায় সরকার দলীয় লোকজন বাধা দেয়ার অভিযোগ করেছেন। আজ মঙ্গলবার সকাল ১১টায় টাঙ্গাইল প্রেসক্লাবে পৃথক সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন তারা।
লিখিত অভিযোগে টাঙ্গাইল-০৫ আসনের বিএনপি প্রার্থী সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) মাহমুদুল হাসান অভিযোগ করেন, গতকাল সোমবার বিকেলে সদর উপজেলার আনেহুলা ডিগ্রি কলেজ মাঠে নির্বাচনী জনসভার আয়োজন করা হয়। জনসভার আগেই স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে আওয়ামীলীগের ৫০/৬০ জন লোক হামলা চালায়। এ সময় তারা জনসভার মঞ্চ ও চেয়ার ভাংচুর করে জনসভা পন্ড করে দেয়। গত কয়েকদিনে একাধিক গায়েবি মামলায় বিএনপির কয়েকশ” নেতাকর্মীকে আসামী করা হয়েছে। বিভিন্ন স্থানে হামলা ও প্রচারযন্ত্র ভাংচুরসহ নানা ভাবে নির্যাতন ও পুলিশী হয়রানী করা হচ্ছে বলে অভিযোগ করা হয়। এসব ঘটনায় রিটানিং কর্মকর্তা ও পুলিশ সুপারের কাছে তাৎক্ষনিক প্রতিকার চেয়েও পাওয়া যায়নি। এ ব্যপারে আজ রিটানিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করা হবে বলে জানানো হয়।
এদিকে টাঙ্গাইল-০৩ ( ঘাটাইল ) আসনের বিএনপি প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা লুৎফর রহমান খান আজাদ সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, তার নির্বাচনী এলাকায় সরকারদলীয় কয়েক হাজার বহিরাগত সন্ত্রাসী অবস্থান নিয়েছে। এসব সসস্ত্র সন্ত্রাসীরা গ্রামে গ্রামে অবস্থান নিয়ে বিএনপির সমর্থক ও সাধারন ভোটারদের ভয়ভীতি ও হুমকি দিচ্ছে।
লিখিত অভিযোগে তিনি জানান, এ আসনে আওয়ামী লীগের প্রার্থী আতাউর রহমান খানের ছেলে ও টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আসামী সহিদুর রহমান খান মুক্তিসহ অন্যান্য ফেরারী আসামীরা নির্বাচনী এলাকায় অবস্থান নিয়ে প্রকাশ্যে বিএনপি নেতাকর্মীদের মারধর ও সাধরন ভোটারদের হুমকি প্রদর্শন করছেন। গতকাল সোমবার বিকেল লুৎফর রহমান খান আজাদ কর্মী সমর্থকদের নিয়ে প্রচারনায় নামলে হামিদপুরে পৌছলে সরকারদলীয় লোকজন হামলা চালিয়ে মাইক্রোবাস ভাংচুর করে।
এছাড়াও গত কয়েকদিনে তার নির্বাচনী এলাকায় একাধিক গায়েবি মামলায় বিএনপির অন্তত চারশ’ আসামী ঘরে থাকতে পারছেনা। দিনের বেলায় সন্ত্রাসীদের হামলা আর রাতের বেলায় পুলিশ ঘরে ঘরে তল্লাশী চালাচ্ছে বলেও অভিযোগ করা হয় সাংবাদিক সম্মেলনে। এ সময় জেলা বিএনপির সাধারন সম্পাদক ফরহাদ ইকবালসহ বিভিন্ন পর্যায়ের বিএনপি নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া