টাঙ্গাইলে বিষাক্ত ইনজেকশনে রোগী মৃত্যুর অভিযোগ ॥ তদন্ত কমিটি গঠিত

প্রকাশিত : ১২ ডিসেম্বর, ২০১৫
গণবিপ্লব অনলাইন
ডেস্ক রিপোর্ট

গণবিপ্লব রিপোর্টঃ

1

টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত মেডিকেল সহকারীর বিষাক্ত ইনজেকশন দেয়ায় রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার(৫ ডিসেম্বর) বিকালে এ ঘটনাটি ঘটে। এ নিয়ে হাসপাতাল এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।
নিহতের স্বজন ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ৩০ নভেম্বর(সোমবার) টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেওলাবাড়ী নামক স্থানে সড়ক দুর্ঘটনায় কালিহাতী উপজেলার খিলগা গ্রামের বিজয় চন্দ্র দাসের ছেলে কৃষ্ণ চন্দ্র দাস আহত হন। পরে তাকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
শনিবার(৫ ডিসেম্বর) বিকালে কৃষ্ণ চন্দ্র দাস ব্যাথায় চিৎকার করতে থাকলে হাসপাতালের কর্তব্যরত মেডিকেল সহকারী রিপন তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং বিষাক্ত ইনজেকশন দিয়ে মেরে ফেলার হুমকি দেয়। পরে যথারীতি রোগীকে ইনজেকশন দেয় কর্তব্যরত মেডিকেল সহকারী রিপন। ইনজেকশন দেয়ার কিছুক্ষণ পরেই চিকিৎসাধীন কৃষ্ণ চন্দ্র দাস মারা যায়।
এ মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার সাথে সাথে রোগীর স্বজন ও স্থানীয়রা বিক্ষুব্ধ হয়ে ওঠে। ওই ঘটনায় এলাকাবাসী ও শ্রমিকরা বিচারের মেডিকেল সহকারী রিপনের শাস্তির দাবিতে হাসপাতালে বিক্ষোভ শুরু করে। পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে উঠায় হাসপাতালে পুলিশ মোতায়েন করা হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।
টাঙ্গাইল মডেল থানার এসআই আবুল বাশার জানান, কর্তব্যরত চিকিৎসকের ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ রয়েছে। তবে এখনও থানায় কোন মামলা হয়নি, মামলা দায়ের করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. নুর মোহাম্মদ জানান, মৃত্যুর ঘটনা উদ্ঘাটনে স্থানীয়ভাবে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ