টাঙ্গাইলের মাভাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা শুরু

প্রকাশিত : ৬ ডিসেম্বর, ২০১৯

টাঙ্গাইল ৬ ডিসেম্বর : টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান/ইঞ্জিনিয়ারিং) বিবিএ ও বি.ফার্ম কোর্সের ১ম বর্ষের দুই দিনব্যাপী ভর্তি পরীক্ষা শুক্রবার থেকে শুরু শুয়েছে।

এমসিকিউ পদ্ধতিতে সকাল ১১টা হতে দুপুর ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকাল সাড়ে ৩টা হতে সাড়ে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ৩৮টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলাউদ্দিন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন। আগামীকাল শনিবার ‘সি’ ও ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের ১৬টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট ৬৫ হাজার ৩শ’ ৬৬ জন শিক্ষার্থী আবেদন করেছে। প্রতি আসনে প্রতিদ্বিতা করছে ৮০ জন শিক্ষার্থী।

এদিকে, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে। ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, আবাসন, বিনা খরচে পরীক্ষা কেন্দ্রে যাতায়াত ও আপ্যায়নের ব্যবস্থা নিয়েছে জেলাবাসী।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া