টাঙ্গাইলে সবজির বাজারে আগুন

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০১৭
গণবিপ্লব
রিপোর্ট

নিজস্ব প্রতিবেদকঃ

টাঙ্গাইলের সবজি ও মশলার বাজারে যেন আগুন ধরেছে। আগাম শাকসবজি বাজারে উঠলেও দাম আকাশছোঁয়া। কাঁচামরিচ বিক্রি হচ্ছে ১৫০-২০০ টাকা কেজি। বেগুনের দর প্রায় ৮০ টাকা। অন্যান্য শাকসবজিরও দাম বেড়েছে অস্বাভাবিক হারে।
বর্তমানে বাজারে কাঁচা মরিচ ১৫০-২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এক মাস আগেও মরিচের দাম ছিল ৬০-৭০ টাকা কেজি। বেগুন বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকা কেজি ধরে। কয়েক দিন আগেও বেগুন ছিল ৪০-৪৫ টাকা কেজি। ফুলকপি ১০০-১২০ টাকা, বাঁধাকপি ৫০-৬০ টাকা কেজি ধরে বিক্রি করছেন ব্যবসায়ীরা। লাউ আকার ভেদে ৪০-৮০ টাকা, টমেটো ৮০-১০০ টাকা, শিম প্রতি কেজি ৬০-৮০ টাকা। মূলা ৪০-৫০ টাকা কেজি। চিচিঙ্গা ৬০-৮০ টাকা, পটল ৪৫-৫০ টাকা, করল্লা ৬০-৮০ টাকা, পেঁপে ২০-৩০ টাকা, কচুরমুখী ২০-৩০ টাকা, কচুরলতি ৪০-৫০ টাকা, শসা ৫০-৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আলু ২০-২৫ টাকা, মিষ্টকুমড়া ৬০-৭০ টাকা কেজি বিক্রি হচ্ছে। বাজারে বিভিন্ন প্রকার শাক বিক্রি হচ্ছে ১০-৩০ টাকা কেজি করে।
প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা কেজি। রসুন দেশী বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকা কেজি। আদা বর্তমান ১৪০ কেজি দরে বিক্রি হচ্ছে।

এই সময়ে সবজির যে দাম থাকার কথা এর চেয়ে তুলনামূলক বেশি বলে অভিযোগ ক্রেতাদের। বটলতা বাজারে কথা আকুর-টাকুরে বাসিন্দা জোবায়ের হোসেনের সাথে। তিনি বলেন, বাজারে কথা আর কি বলবো। প্রতিদিনই জিনিস পত্রের দাম বাড়ছে। আমাদের মতো সামান্য আয়ের মানুষদের এখন বাজার করা কঠিন হয়ে পড়ছে। চালসহ প্রায় সকল জিনিসের দাম বেশি।

একই বাজারে কথা হয় সবজি বিক্রেতা হানিফ মিয়ার সাথে। তিনি বলেন, কয়েকদিন আগেও বাজারে সবজির দাম সস্তা ছিল, এখন দাম অনেক চড়া। বাজারে তেমন সবজি এখন পাওয়া যায় না। শীতের সবজি এখনও বাজারে পুরোপুরি আসেনি। এলে সবজির দাম কমে আসবে।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ