টাঙ্গাইলে সিভিল সার্জন ডাঃওয়াহীদুজ্জামান এর যোগদান

প্রকাশিত : ১৩ জানুয়ারী, ২০২০

টাঙ্গাইল ১৩ জানুয়ারি : টাঙ্গাইলে নবাগত সিভিল সার্জন হিসেবে যোগদান করলেন ডাঃ মোহাম্মদ ওয়াহিদুজ্জামান। টাঙ্গাইল জেলা সিভিল সার্জনের কার্যালয়ে ১২ জানুয়ারি রবিবার সকাল ৯ টায় তিনি তার নতুন কর্মস্থলে যোগদান করেন।

দৈনিক সকালের সময় পত্রিকাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি জানান, এর পূর্বে তিনি শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সহকারী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। গত ৭ জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তার এই পদায়ন করা হয়।

তিনি কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের মরহুম মোঃ আফতাব উদ্দিন এবং মরহুমা সুফিয়া বেগমের সন্তান। তিন ভাই এবং এক বোনের মধ্যে তিনি তৃতীয়। ডাঃ মোঃ ওয়াহীদুজ্জামান ১৯৮৮ সালে মধ্যপাড়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে প্রথম বিভাগ পেয়ে এসএসসি এবং ১৯৯০ সালে গুরুদয়াল সরকারি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে স্টারমার্ক (৮০২ নম্বর) পেয়ে কৃতিত্বের সাথে এইচএসসি পাস করেন।

পরে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে ২০০৩ সালের ২১ মে কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন। দীর্ঘ ১৩ বছর পর মেডিকেল অফিসার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালনের পর আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) হিসেবে নিযুক্ত হন। পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে তাকে পদায়ন করা হয়।

তিন বছর এই দায়িত্ব পালন শেষে ২০১৯ সালের ১৯ ডিসেম্বর তিনি শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সহকারী পরিচালক হিসেবে যোগদানের ২১ দিন পর গত ৭ জানুয়ারি টাঙ্গাইলের সিভিল সার্জন হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়। ব্যক্তিগত জীবন প্রসঙ্গে ডাঃ মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন তার স্ত্রী সফিকুন্নাহার কটিয়াদী উপজেলার ৪ নং নাগেরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করছেন। তাদের এক কন্যা সন্তান রয়েছে।

নতুন কর্মস্থলে যোগদানের পর তার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, আমার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে সততার সাথে পালন করতে সাধ্যমতো চেষ্টা করবো। সেই সাথে প্রতিটি ভালো কাজে আপনাদের সকলের সহযোগিতা কামনা করি।

সাপ্তাহিক গণবিপ্লব

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া