টাঙ্গাইলে স্কুলছাত্র নিখোঁজের সোয়া ৪ মাসেও উদ্ধার হয়নি

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী, ২০১৬

গণবিপ্লব রিপোর্টঃ

Tangail-press confarence-(1)-09.02.2016

টাঙ্গাইলে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান রফিক-রাজু ক্যাডেট অ্যাকাডেমির আবাসিক ভবন থেকে ৭ম শ্রেণির ছাত্র হাসান পারভেজ নিখোঁজ হওয়ার ৪ মাস ৭দিন পরও পুলিশ উদ্ধার করতে পারেনি। অ্যাকাডেমির ব্যবস্থাপনা পরিচালকসহ ৩জনকে পুলিশ গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছে। হাসান পারভেজের বাবা-মাকে মামলা তুলে নেয়ার জন্য বিভিন্ন প্রকার হুমকি দিচ্ছে বলে মঙ্গলবার(৯ ফেব্রুয়ারি) বিকালে টাঙ্গাইল প্রেসকাবে সংবাদ সম্মেলন করে অভিযোগ করা হয়েছে।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন, নিখোঁজ হাসান পারভেজের বাবা মো. খোরশেদ আলম। তিনি জানান, টাঙ্গাইল পৌর এলাকার হাউজিং এস্টেট মাঠে রফিক-রাজু ক্যাডেট অ্যাকাডেমি আবাসিক ভবনে রেখে তার ছেলে মো. হাসান পারভেজকে লেখা পড়া করান। ওই ভবনের আবাসিক শিক্ষক আল আমিন গত ২ অক্টোবর হাসান পারভেজের মাকে ফোন করে জানান, হাসান পারভেজকে পাওয়া যাচ্ছে না। পরে তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করার পরও না পেয়ে থানায় জিডি করতে চাইলে তাদের জিডি করতে না দিয়ে অ্যাকাডেমি কর্তৃপক্ষই ৩ অক্টোবর টাঙ্গাইল মডেল থানায় একটি জিডি করেন। ছেলে নিখোঁজের খবর পেয়ে সৌদি প্রবাসী বাবা খোরশেদ আলম দেশে ফিরে আসেন। দেশে এসে তিনি হাসান পারভেজকে বিভিন্ন জায়গায় খুজে বেড়ান। খুঁজে না পেয়ে গত ১৭ জানুয়ারি টাঙ্গাইল মডেল থানায় রফিক-রাজু ক্যাডেট অ্যাকাডেমির ব্যবস্থাপনা পরিচালক মো. রাইজ উদ্দিন রাজুসহ ৬ জনকে অভিযুক্ত করে হাসান পারভেজের মা পারভীন বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. রাইজ উদ্দিন রাজু, শিক্ষক আল আমিন ও দারোয়ান নজরুল ইসলামকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায়।
সংবাদ সম্মেলনে অপহৃত স্কুলছাত্র হাসান পারভেজের মা পারভীন বেগম সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় তিনি অভিযোগ করেন, রফিক রাজু ক্যাডেট অ্যাকাডেমির প্রভাবশালীরা মামলা তুলে নেয়ার জন্য নিখোঁজ হাসান পারভেজের বাবা-মাকে বিভিন্ন প্রকার হুমকি দিয়ে যাচ্ছে। ছেলেকে হারিয়ে পাগল প্রায় বাবা-মা ও আতœীয়দের দাবি যেকোন প্রকারে তাদের ছেলেকে ফিরিয়ে দেয়া হোক।
সম্মেলনে টাঙ্গাইল প্রেসকাবের সভাপতি জাফর আহম্মেদ সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া