টাঙ্গাইলে হাসান আলী রেজার হত্যাকারিদের গ্রেপ্তারের দাবি

প্রকাশিত : ১৫ জুলাই, ২০১৯
নিজস্ব প্রতিবেদক
টাঙ্গাইল

টাঙ্গাইলে সিনিয়র আইনজীবি মুক্তিযোদ্ধা মিঞা মো. হাসান আলী রেজার হত্যাকারিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (১৫ জুলাই) সকালে আদালত চত্ত্বরে টাঙ্গাইল জেলা অ্যাডভোকেট বার সমিতি এ কর্মসূচির আয়োজন করে।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, অ্যাডভোকেট বার সমিতির সভাপতি রফিকুল ইসলাম খান আলো, সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম শিশির, সরকারি কৌশলী (পিপি) এস আকবর খান, সাবেক সভাপতি ফারুক আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক শামস উদ্দিন প্রমুখ।

প্রতিবাদ সমােেবশ থেকে বক্তরা বলেন, হাসান আলী ছিলেন এক জন বীর মুক্তিযোদ্ধা। তার মরদেহ উদ্ধার করা হয়েছে দুই দিন হলো। এখন পর্যন্ত হত্যাকারিদের পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। রাষ্ট্র একজন সিনিয়র নাগরিকের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে । এই প্রতিবাদ সমাবেশ থেকে হত্যাকারিদের দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয়।

উল্লেখ্য, গত সোমবার (৮ জুলাই) হাসান আলী রেজা (৭৬) টাঙ্গাইল শহরের সাবালিয়া পাঞ্জাপাড়ার বাসা থেকে চা পান করার জন্য বের হওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন। ওই এলাকার একটি কোজড সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজে দেখা যায় হেলমেট ও রেইনকোট পরিহিত এক যুবকের মোটরসাইকেলের পেছনে চড়ে তিনি যাচ্ছেন। নিখোঁজ হওয়ার ব্যাপারে মঙ্গলবার (৯ জুলাই) টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। শনিবার (১৩ জুলাই) দুপুর ১২টার দিকে পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের পশ্চিম আকুরটাকুর পাড়া এলাকায় নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

টাঙ্গাইল মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সায়েদুর রহমান গণবিপ্লবকে জানান, সকাল সাড়ে ১২টার দিকে স্থানীয় লোকজন নদীতে ভাসমান অবস্থায় এক ব্যক্তির মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ মরদেহটি উদ্ধার করে। খবর পেয়ে নিহত মিঞা মোহাম্মদ হাসান আলী রেজার ছেলে মো. লিটু এসে উদ্ধার হওয়া মরদেহটি তার বাবার বলে শনাক্ত করেন।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ