টাঙ্গাইল প্রেসক্লাব আন্তঃ উপজেলা ক্রিকেট টুর্নামেন্ট ১২ ফেব্রুয়ারি শুরু

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী, ২০১৯
নিজস্ব প্রতিবেদক
টাঙ্গাইল

অনেক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে টাঙ্গাইল প্রেসক্লাব আন্তঃ উপজেলা ক্রিকেট টুর্নামেন্ট। আগামী মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) টাঙ্গাইল প্রেসক্লাবের উদ্যাগে টাঙ্গাইল স্টেডিয়ামে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন উপজেলার ১০টি প্রেসক্লাব এবারই প্রথম ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিবে।

এই ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ করবে টাঙ্গাইল প্রেসক্লাব, কালিহাতী প্রেসক্লাব, ঘাটাইল প্রেসক্লাব, গোপালপুর প্রেসক্লাব, ভূঞাপুর প্রেসক্লাব, বাসাইল প্রেসক্লাব, সখীপুর প্রেসক্লাব, দেলদুয়ার প্রেসক্লাব, নাগরপুর প্রেসক্লাব ও মির্জাপুর প্রেসক্লাব।

এরই মধ্যে টুর্নামেন্টের সিডিউল চুড়ান্ত হয়ে গেছে। প্রেসক্লাব দলগুলোকে ক, খ, গ এই তিনটি গ্রুপে ভাগ করা হয়েছে। ক- গ্রুপে রয়েছে ঘাটাইল প্রেসক্লাব, দেলদুয়ার প্রেসক্লাব ও নাগরপুর প্রেসক্লাব। খ-গ্রুপে রয়েছে টাঙ্গাইল প্রেসক্লাব, কালিহাতী প্রেসক্লাব, বাসাইল প্রেসক্লাব ও ভূঞাপুর প্রেসক্লাব। গ- গ্রুপে রয়েছে মির্জাপুর প্রেসক্লাব, গোপালপুর প্রেসক্লাব ও সখীপুর প্রেসক্লাব। প্রথম রাউন্ডে ক- গ্রুপের প্রত্যেকটি দল দুটি করে খেলা খেলবে। খ- গ্রুপের প্রত্যেকটি দল তিনটি করে খেলা খেলবে ও গ- গ্রুপের প্রত্যেকটি দল দুটি করে খেলা খেলবে।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ক- গ্রুপ থেকে একটি দল, খ- গ্রুপ থেকে দুটি দল এবং গ- গ্রুপ থেকে একটি দল সেমিফাইনালে খেলবে। সেমিফাইনালে প্রত্যেক দল একটি করে খেলা খেলবে। সেমিফাইনালে যে দুটি দল বিজয়ী হবে তারা ফাইনাল খেলায় অংশগ্রহণ করবে। প্রতিদিন ২টি করে খেলা অনুষ্ঠিত হবে। দিনের প্রথম খেলা সকাল সাড়ে ৯টায় এবং দ্বিতীয় খেলা দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি খেলা টাঙ্গাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

টাঙ্গাইল স্টেডিয়ামে আগামী মঙ্গলবার (১২ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৯টায় ঘাটাইল ও দেলদুয়ার প্রেসক্লাবের খেলার মধ্য দিয়ে টুর্নামেন্ট উদ্বোধন হবে। একই দিনে দুপুর ২.৩০ মিনিটে বাসাইল ও কালিহাতী প্রেসক্লাবের খেলা অনুষ্ঠিত হবে।

আগামী বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় টাঙ্গাইল প্রেসক্লাব বনাম ভূঞাপুর প্রেসক্লাবের খেলা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ২.৩০ মিনিটে গোপালপুর প্রেসক্লাব বনাম মির্জাপুর প্রেসক্লাবের খেলা অনুষ্ঠিত হবে।

আগামী বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় নাগরপুর প্রেসক্লাব বনাম দেলদুয়ার প্রেসক্লাবের খেলা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ২.৩০ মিনিটে বাসাইল প্রেসক্লাব বনাম ভূঞাপুর প্রেসক্লাবের খেলা অনুষ্ঠিত হবে।

আগামী শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় ঘাটাইল প্রেসক্লাব বনাম নাগরপুর প্রেসক্লাবের খেলা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ২.৩০ মিনিটে সখীপুর প্রেসক্লাব বনাম মির্জাপুর প্রেসক্লাবের খেলা অনুষ্ঠিত হবে।

আগামী শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় টাঙ্গাইল প্রেসক্লাব বনাম কালিহাতী প্রেসক্লাবের খেলা অনুষ্ঠিত হবে।

আগামী রবিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় টাঙ্গাইল প্রেসক্লাব বনাম বাসাইল প্রেসক্লাবের খেলা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ২.৩০ মিনিটে সখীপুর প্রেসক্লাব বনাম গোপালপুর প্রেসক্লাবের খেলা অনুষ্ঠিত হওয়ার মধ্যদিয়ে প্রথম রাউন্ডের খেলা শেষ হবে।

আগামী সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় ক- গ্রুপ চ্যাম্পিয়ন বনাম খ- গ্রুপ চ্যাম্পিয়ন দলের মধ্যে প্রথম সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ২.৩০ মিনিটে গ- গ্রুপ চ্যাম্পিয়ন বনাম খ- গ্রুপ রানার্সআপ দলের মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

আগামী মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রথম সেমিফাইনাল বিজয়ী বনাম দ্বিতীয় সেমিফাইনাল বিজয়ী দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

এই খেলাকে কেন্দ্র করে টাঙ্গাইল জেলার সকল সাংবাদিকদের মাঝে উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। ইতিমধ্যে সকল প্রেসক্লাব তাদের অনুশীলন শুরু করেছে। সারা দিন সংবাদ সংগ্রহ করার মাঝেও একটু সময় বের করে সাংবাদিকরা নেমে পড়েছে ব্যাট-বল হাতে নিয়ে মাঠে খেলার অনুশীলন করার জন্য।

টাঙ্গাইল প্রেসক্লাব আন্তঃ উপজেলা ক্রিকেট টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ইফতেখারুল অনুপম গণবিপ্লবকে জানান, ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি প্রায় সম্পন্নের পথে। এরই মধ্যে অংশগ্রহণকারী অধিকাংশ দলগুলোই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার জন্য অনুশীলন করছে। এই টুর্নামেন্টের মধ্য দিয়ে সাংবাদিকদের মধ্যে ঘনিষ্টতা বৃদ্ধির পাশাপাশি আন্তরিকতা বাড়বে। সবসময় নিজনিজ পেশাগত কাজের ফাঁকে সাংবাদিক সহকর্মীদের জন্য এমন ক্রিকেট বিনোদন ও প্রতিদ্বন্ধিতামূলক টুর্নামেন্ট আয়োজন করেছে টাঙ্গাইল প্রেসক্লাব।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া