টাঙ্গাইল প্রেসক্লাব আন্তঃ উপজেলা ক্রিকেট টুর্নামেন্টে দলগুলোর প্রস্তুতি চলছে

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী, ২০১৯
নিজস্ব প্রতিবেদক
টাঙ্গাইল

টাঙ্গাইল জেলার সকল সাংবাদিক পেশাগত দায়িত্ব পালনের মাঝে ব্যাট, বল নিয়ে মাঠে নেমে পড়েছে। সবার মাঝে চার-ছক্কা ও বোলিং ফিল্ডিং এর হিসাব নিকাশ। ক্রিকেট নিয়ে ব্যাপক উৎসাহ, কারণ সামনেই তাদের ক্রিকেট মহাউৎসব। আগামী মঙ্গলবার (১২ ফেব্রুয়ারী) টাঙ্গাইল স্টেডিয়ামে টাঙ্গাইল প্রেসক্লাব আয়োজিত প্রথম প্রেসক্লাব আন্তঃ উপজেলা ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে। উদ্বোধনী ম্যাচে সকালে ঘাটাইল প্রেসক্লাব ও দেলদুয়ার প্রেসক্লাব এবং দুপুরে কালিহাতী ও বাসাই উপজেলা প্রেসক্লাব মুখোমুখি হবে।

টাঙ্গাইলের ১০টি উপজেলার প্রেসক্লাব নিয়ে এই জমজমাট ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। ক গ্রুপে ঘাটাইল প্রেসক্লাব, দেলদুয়ার প্রেসক্লাব ও নাগরপুর প্রেসক্লাব। খ গ্রুপে টাঙ্গাইল প্রেসক্লাব, ভুঞাপুর প্রেসক্লাব, বাসাইল প্রেসক্লাব ও কালিহাতী প্রেসক্লাব। গ গ্রুপে সখীপুর প্রেসক্লাব, মির্জাপুর প্রেসক্লাব ও গোপালপুর প্রেসক্লাব।

টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা বলেন, টাঙ্গাইল প্রেসক্লাবের ৫০ বছর পুর্তি উপলক্ষে বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়েছে। তার মধ্যে আন্তঃ উপজেলা ক্রিকেট টুর্নামেন্ট অন্যতম। এছাড়া পরবর্তীতে রয়েছে টাঙ্গাইল জেলার গুনীজন সম্বর্ধনা, আন্তঃ উপজেলা ফুটবল টুর্নামেন্ট। টাঙ্গাইল প্রেসক্লাব আন্তঃ উপজেলা ক্রিকেট টুর্নামেন্টের সদস্য সচিব ইফতেখারুল অনুপম বলেন, এই টুর্নামেন্টের মধ্য দিয়ে জেলার সকল সাংবাদিকদের মধ্যে ঘনিষ্ঠতা বৃদ্ধির পাশাপাশি আন্তরিকতা তৈরী হবে। সাংবাদিকরা একটা ঐক্যের মাঝে মানুষের সেবা, দেশের উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখবে।

এরই মধ্যে টাঙ্গাইলের বিভিন্ন উপজেলার প্রেসক্লাব এই আন্তঃ উপজেলা ক্রিকেট নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। পেশাগত দায়িত্ব পালনের ফাঁকে ব্যাট-বল নিয়ে তারা ক্রিকেট প্র্যাকটিস করছেন। সখীপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল গফুর বলেন, আন্তঃ উপজেলা ক্রিকেট আয়োজনে তিনি অত্যন্ত খুশি। তার দল প্রতিদিন ক্রিকেট প্র্যাকটিস করছে। লক্ষ্য তাদের ভালো খেলে চ্যাম্পিয়ন হওয়া। আলীম মাহমুদ, জুয়েল রানা, সাইফুল ইসলাম সানি ও জুলহাস গায়েন তাদের ভালো খেলোয়াড়দের মাঝে অন্যতম। কালিহাতী প্রেসক্লাবের সভাপতি শাহ আলমেরও একই মত। লক্ষ্য তাদের ভালো খেলে চ্যাম্পিয়ন ফাইট দেয়া। তাদের দলে উল্লেখ করার মত খেলোয়াড় হলো অলরাউন্ডার জাহাঙ্গীর, কাজল আর্য, সোহেল মনির ও সোলায়মান।

ঘাটাইল প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলামের দাবী তার দল ভালো খেলবে। তাদের প্রাথমিক লক্ষ্য গ্রুপ পর্ব পেরিয়ে সেমিফাইনাল এবং ফাইনাল। তিনি তাদের ভালো খেলোয়াড়দের নাম গোপন রেখেছেন। ভুঞাপুর প্রেসক্লাবের নেতা কামাল হোসেন বলেন, তাদের লক্ষ্য ভালো খেলা। আগে গ্রুপ পর্ব পার হতে পারলে তারপর সেমিফাইনাল এবং ফাইনাল। তাদের দলে কামাল, মামুন, সোহেল তালুকদার ও মোজাম্মেল হক উল্লেখ করার মতো খেলোয়ার রয়েছে।

আর স্বাগতিক টাঙ্গাইল প্রেসক্লাবের অধিনায়ক ইফতেখারুল অনুপম বলেন, তার দল চ্যাম্পিয়ন হওয়ার ক্ষমতা রাখে। সব খেলোয়ার যদি তাদের নিজেদের খেলা খেলতে পারে তাহলে ভাল রেজাল্ট অবশ্যই আসবে। তিনি আশাবাদী আল্লাহর রহমতে তার দল চ্যাম্পিয়ন হবে। তার দলের খেলোয়াড়রা হলেন- গোলাম কিবরিয়া বড় মনি, ইফতেখারুল অনুপম, নাসির উদ্দিন, শামীম আল মামুন, মালেক আদনান, মহিউদ্দিন সুমন, আবু সাঈদ, সাইফুর রহমান ফারুক, মোস্তাক আহমেদ, শরিফুজ্জামান খান মোস্তফা, সুমন কুমার রায়, মির্জা শাকিল, অরণ্য ইমতিয়াজ, মাসুদুর রহমান মাসুদ ও আরিফুর রহমান টগর। এদিকে আন্তঃ উপজেলা ক্রিকেট টুর্নামেন্টের সদস্য সচিব ইফতেখারুল অনুপমের মাধ্যমে জানা যায়, রবীন লীগ ভিত্তিক প্রতিদিন ২টি করে ম্যাচ মোট ৮দিন ব্যাপী। প্রথম পর্ব শেষে ক ও গ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন এবং খ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল মোট ৪টি দল সেমিফাইনালে উন্নীত হবে। দুটি সেমিফাইনালের বিজয়ী দল আগামী (১৯ ফেব্রুয়ারী) দুপুর ২.৩০ মিনিটে ফাইনাল খেলায় মুখোমুখি হবে। প্রতিদিন সকালের খেলা শুরু হবে সকাল ৯.৩০ মিনিট ও দুপুরের খেলা শুরু হবে ২.৩০ মিনিটে।
খেলা ফিকচার-
(১২ ফেব্রুয়ারী) মঙ্গলবার সকাল দেলদুয়ার প্রেসক্লাব বনাম ঘাটাইল প্রেসক্লাব, দুপুর বাসাইল প্রেসক্লাব বনাম কালিহাতী প্রেসক্লাব।
(১৩ ফেব্রুয়ারী) বুধবার সকাল টাঙ্গাইল প্রেসক্লাব বনাম ভূঞাপুর প্রেসক্লাব, দুপুর গোপালপুর প্রেসক্লাব বনাম মির্জাপুর প্রেসক্লাব।
(১৪ ফেব্রুয়ারী) বৃহস্পতিবার নাগরপুর প্রেসক্লাব বনাম দেলদুয়ার প্রেসক্লাব, দুপুর বাসাইল প্রেসক্লাব বনাম ভুঞাপুর প্রেসক্লাব।
(১৫ ফেব্রুয়ারী) শুক্রবার ভূঞাপুর প্রেসক্লাব বনাম কালিহাতী প্রেসক্লাব, দুপুর সখীপুর প্রেসক্লাব বনাম মির্জাপুর প্রেসক্লাব।
(১৬ ফেব্রুয়ারী) শনিবার নাগরপুর প্রেসক্লাব বনাম ঘাটাইল প্রেসক্লাব, দুপুর টাঙ্গাইল প্রেসক্লাব বনাম কালিহাতী প্রেসক্লাব।
(১৭ ফেব্রুয়ারী) রবিবার টাঙ্গাইল প্রেসক্লাব বনাম বাসাইল প্রেসক্লাব, দুপুর সখীপুর প্রেসক্লাব বনাম গোপালপুর প্রেসক্লাব।
আগামী (১৮ ফেব্রুয়ারি) সোমবার সকালে ১ম ও দুপুরে ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী (১৯ ফেব্রুয়ারী) দুপুর ২.৩০ মিনিটে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের সবগুলো খেলাই টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার আম্পায়াররা খেলা পরিচালনা করবে।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

সর্বশেষ সংবাদ

এইমাত্র পাওয়া