তাজরিন ট্রাজেডির ৭ বছর; ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০১৯

টাঙ্গাইল সদর ২৫ নভেম্বর : তাজরিন গার্মেন্টস ট্রাজেডির ৭ বছর উপলক্ষ্যে ব্লাস্ট টাঙ্গাইল ইউনিটের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৪ নভেম্বর) টাঙ্গাইল কোট চত্বরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ব্লাস্ট টাঙ্গাইল ইউনিটের পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা বার সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট আব্দুল বাকী মিঞা, জেলা বার সমিতির সাধারণ সম্পাদক ও ব্লাস্ট টাঙ্গাইল ইউনিট পরিচালনা পরিষদের সদস্য এ্যাডভোকেট মাঈদুল ইসলাম শিশির, ব্লাস্ট টাঙ্গাইল ইউনিটের উপদেষ্টা কমিটির সদস্য ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থা টাঙ্গাইল জেলার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আতাউর রহমান আজাদ, ব্লাস্ট টাঙ্গাইল ইউনিটের সমন্বয়কারী এ্যাডভোকেট খন্দকার আমিনা রহমান বিউটি প্রমুখ। এসময় বিভিন্ন শ্রেনী পেশার মানুষসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ভয়াবহ এই দুর্ঘটনায় নিহত ও আহত শ্রমিকদের মধ্যে অতিদ্রুত ক্ষতিপূরন করতে হবে। সেই সাথে এই ঘটনার দ্রুত মামলার বিচার নিষ্পত্তির দাবী করেন তারা।

উল্লেখ্য, ২০১২ সালের ২৪ নভেম্বরের এই দিনে তাজরীন গার্মেন্টস এ আগুন লেগে অন্তত ১১৩ জন শ্রমিক আগুনে পুড়ে মারা যায়। এ সময় আহত হয় আরো তিন শতাধিক শ্রমিক।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া