ধনবাড়ীতে কৃষকদের প্রশিক্ষন কর্মসূচী ও চারা বিতরণ

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০১৯

ধনবাড়ী ২৯ নভেম্বর : বছর ব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্পের আওয়তায় টাঙ্গাইলের ধনবাড়ীতে কৃষক কৃষাণীদের মাঝে টেকসই উদ্যান উন্নয়ন , ব্যবস্থাপনা ও পারিবারিক পুষ্টি আহরণ শীর্ষক প্রশিক্ষন কর্মসূচী ও গাছের চারা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ধনবাড়ী হর্টিকালচার হল রুমে দুই দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষন কর্মসূচীতে ধনবাড়ী উপজেলার ৭ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মোট ৬০ জন কৃষক কৃষাণী অংশ নেয়।

প্রশিক্ষণ অনুষ্ঠানে কৃষিবিদ মাজেদুল ইসলামের সভাপতিত্বে কৃষক কৃষাণীদের মাঝে কৃষি বিষয়ক গাছের চারা রোপন ও পরিচর্যা বিষয়ক গুরুত্বপূর্ণ বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অথিতি টাঙ্গাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ীর অতিরিক্ত উপ-পরিচালক রাশেদুজ্জামান, ধনবাড়ী হর্টিকালচারের উপদর্শক খন্দকার মনিরুজ্জামান, উপসহকারী উদ্যান কর্মকর্তা আব্দুল জলিল, উপসহকারী উদ্যান কর্মকর্তা বিউটি আক্তার, উপসহকারী উদ্যান কর্মকর্তা রমা রানী দেবনাথ সহ অন্যারা।

দুই দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা শেষে প্রত্যেক কৃষক কৃষাণীকে ২০০ টাকা ও ১ টি করে আম গাছের চারা ও ১ টি করে নারিকেল গাছের চারা বিরতন করা হয়। চারা বিতরণ করেন টাঙ্গাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ীর অতিরিক্ত উপ-পরিচালক রাশেদুজ্জামান। এসময় ধনবাড়ী হর্টিকালচারের সকল কর্মকর্তা ও কর্মচারী গন উপস্থিত ছিলেন।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া