ধনবাড়ীতে কেন্দ্রদখল, ফাঁকা গুলি ও ভোট বর্জনে ভোট গ্রহণ সম্পন্ন

প্রকাশিত : ২৩ এপ্রিল, ২০১৬

ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ

016-300x168
টাঙ্গাইলের ধনবাড়ীতে কেন্দ্র দখল, ফাঁকা গুলি, জাল ভোট ও প্রার্থীদের ভোট বর্জনের মধ্যদিয়ে ৭টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ শেষ হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ৬৩টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এখন ভোট গণনা চলছে।
সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে লাইনে দাড়িয়ে ভোটারদের ভোট দিতে দেখা যায়। সকালের দিকে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। ৭টি ইউনিয়নে পুরুষের চেয়ে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল বেশি।
৭টি ইউনিয়নে মোট ৬৩টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ লাখ ১১ হাজার ৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৪ হাজার ৫৪৭ জন এবং নারী ভোটার ৫৬ হাজার ৪৬২ জন।
এ উপজেলায় ৭ ইউনিয়নে মোট ২৩ জন চেয়ারম্যান, ৬৪ জন সংরক্ষিত নারী এবং ২০৬ জন প্রার্থী সাধারণ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন।
এদিকে, সকাল থেকেই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও, দুপুরের পর বিভিন্ন এলাকায় সরকার দলীয় প্রার্থীদের বিরুদ্ধে কেন্দ্র দখল করে জাল ভোট দেয়ার অভিযোগ আনে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা। দুপুরে যদুনাথপুর ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী মো. আব্দুল আজিজ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মীর ফিরোজ আহমেদের বিরুদ্ধে ইউনিয়নের যনুনাথপুর, চারিশিমুল, জাগিরাচালা, ইসলামপুর, পাথালিয়া, কলহপুরাসহ বেশ কয়েকটি কেন্দ্র দখল করে জালভোট দেয়ার অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে যদুনাথপুর ইউনিয়নের চারিশিমুল দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরকার দলীয় প্রার্থীর সমর্থকরা ব্যালট বাক্স ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।
অপরদিকে, ধোপাখালী ইউনিয়নের হাজরাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুর দেড়টার দিকে সরকার দলীয় প্রার্থীর লোকজন জোর পূর্বক ব্যালট পেপারে সিল দেয়ার সময় পুলিশ বাধা দেয়। এসময় পুলিশের সাথে তাদের হাতাহাতি হলে পুলিশ ঘটনাস্থল থেকে ৬জনকে আটক করে। ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আব্দুল্লাহ আল মামুন এ বিষয়টি নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর জানান, জাল দেয়ার অভিযোগে হাজরাবাড়ি ভোটকেন্দ্র থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ৬জনকে আটক করা হয়েছে। আটককৃতরা সন্তোষজনক উত্তর দিতে পারলে তাদেরকে ছেড়ে দেয়া হবে।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া