ধনবাড়ীতে রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

প্রকাশিত : ৪ অক্টোবর, ২০১৭
গণবিপ্লব
রিপোর্ট

ধনবাড়ী সংবাদদাতাঃ

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার যদুনাথপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের পোড়াবাড়ী বাজার হতে মির্জাপুর ঘাট পর্যন্ত ২ কিলোমিটার রাস্তা জনসাধারণের চলাচলের জন্য সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে। রাস্তাটি দীর্ঘ দিনেও পাকা না হওয়ায় এলাকাবাসী সড়কে ধানের চারা লাগিয়ে অভিনব প্রতিবাদ জানিয়েছেন। মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে কাঁচা রাস্তা পাঁকা করার দাবী জানিয়ে পোড়াবাড়ী গ্রামের লোকজন রাস্তার উপর ধানের চারা লাগান।
এলাকাবাসী জানান, বর্ষাকাল এলেই কাঁচা এই রাস্তাটিতে হাঁটু পর্যন্ত কাদা হয়। চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়ে। সামান্য বৃষ্টি হলে সড়কটি ধান চাষের জমির মত কাদায় ভরপুর হয়ে উঠে। তাই ধানের চারা লাগিয়ে রাস্তা মেরামতের জন্য প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী। এ ব্যাতিক্রম প্রতিবাদ করেন উপজেলার যদুনাথপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডবাসী। প্রতি বছর বর্ষায় এ রাস্তা খানাখন্দে পানি আর কাঁদায় ভরে যায়। ফলে রাস্তা দিয়ে স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীসহ জনসাধারণের চলাচল অনুপযোগী হয়ে পড়ে। এ রাস্তাটি মেরামতের জন্য ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের দ্বারে-দ্বারে ঘুরেও কোন লাভ হয়নি। তাই জনবহুল এ এলাকার এ সড়কটি পাঁকা না করায় সড়কে ধানের চারা রোপন করে অভিনব প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী।
স্থানীয় বাসিন্দা সাবেক সাব-রেজিস্ট্রার আনোয়ারা বেগম জানান, বর্ষাকাল এলেই জনবহুল এই সড়কে হাঁটু পরিমাণ কাদা হয়ে চলাচলের জন্য একেবারেই অনুপযোগী হয়ে পড়ে। সড়কটি দীর্ঘ দিনেও পাঁকা না করায় গ্রামবাসীরা ক্ষুব্ধ হয়ে ধানের চারা রোপন করেছেন।
মাদ্রাসা শিক্ষক সেকান্দর আলী জানান, রাস্তাটি পাঁকা করা খুবই জরুরি। আমিরপুর উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী লামিয়া খানম বলেন, একটু বৃষ্টি হলেই কাদা পানিতে রাস্তাটি একাকার হয়ে যায়। ফলে আমাদের মত শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাওয়া-আসা খুবই কষ্ট হয়ে পড়ে। কখনো কখনো বিদ্যালয়ে যেতেই পারিনা। কাজেই রাস্তাটি পাঁকা করার জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন জানাই।
স্থানীয় ইউপি মেম্বার অমিত হাসান দিপু জানান, রাস্তাটির অবস্থা খুবই নাজুক। মাঝে মাধ্যে পরিষদের পক্ষ থেকে মাটি ফেলা হলেও কোন কাজ হয় না। বরং কাঁদা আরো বেড়ে যায়। কাজেই রাস্তটি পাঁকা করা খুবই জরুরী।
এ ব্যাপারে ধনবাড়ী উপজেলা প্রকৌশলী হুমায়ূন কবীর জানান, রাস্তাটি বৃহত্তর ময়মনসিংহ প্রকল্পে পাঁকা করার প্রস্তাবনা রয়েছে।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ