নাগরপুরে কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

প্রকাশিত : ১৭ এপ্রিল, ২০২০

টাঙ্গাইলের নাগরপুরে কৃষি প্রণোদনার সার ও বীজ বিতরণ করা হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটু এ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল মতিন বিশ্বাস, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ ইমরান হোসাইন শাকিল সহ উপজেলার ১২ ইউনিয়নে কর্মরত উপ সহকারি কৃষি কর্মকর্তাবৃন্দ।

এ সময় সাংসদ আহসানুল ইসলাম টিটু বলেন, সরকার ইতিমধ্যে কৃষকদের জন্য ৫ হাজার কোটি টাকা প্রণোদনা ঘোষনা করেছেন। কৃষকরা ৫% সুদে এই টাকা ঋণ পাবে। সঠিক কৃষকরা যেন এ ঋণ পায় সেজন্য সকলকে কাজ করতে হবে। এই দুর্যোগ মূহুর্তে নিম্ন আয়ের মানুষ যেন সঠিক ভাবে খাদ্য সামগ্রী পায় সে বিষয়ে সকলকে সজাগ থাকার আহবান জানান।

উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল মতিন বিশ্বাস বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য এবার আমরা প্রত্যেক ইউনিয়ন পরিষদে প্রণোদনার কৃষি উপকরন পৌছে দিচ্ছি। ইউনিয়ন পরিষদের সকলের সহযোগিতায় উপসহকারি কৃষি কর্মকর্তারা কৃষকদের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ করবে। এবার উপজেলার ৩০০ কৃষকের প্রত্যেককে ৫ কেজি করে আউশের বীজ ও ২০ কেজি করে ডিএপি সার বিতরণ করা হবে।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া