নাগরপুরে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী, ২০১৯
মানিক মিয়া
নাগরপুর প্রতিনিধি
rbthdr

সারাদেশের ন্যায় টাঙ্গাইলের নাগরপুরে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটু।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মো.রোকনুজ্জামান জানান, ৬ থেকে ১১ মাস বয়সী ৩ হাজার ৯ শত ৪০ জন শিশুকে একটি করে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ৬ থেকে ৫৯ মাস বয়সী ৩৪ হাজার ৯ শত শিশুকে একটি করে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানের লক্ষ্যমাত্রা নিয়ে উপজেলার ১২ টি ইউনিয়নে ২ শ ৮৯ টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। ১৪৫ জন সুপারভাইজারের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে দুজন করে স্বেচ্ছাসেবক ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কাজ করছেন।

খোজ নিয়ে জানা গেছে সারাদেশে চলমান ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ভারতীয় নয় দেশীয় কোম্পানির উৎপাদিত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। কোনো একটিন শিশু যেন ভিটামিন এ ক্যাপসুল খেয়ে অসুস্থ্য না হয় সেজন্য শিশুর প্রকৃত বয়স জেনে তাকে ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

সকালে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন কালে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রিয়াজ উদ্দিন তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কুদরত আলী, ধর্ম বিষয়ক সম্পাদক মো. শহীদুল ইসলাম প্রমূখ।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

সর্বশেষ সংবাদ

এইমাত্র পাওয়া