প্রকাশকাল: ৪ জুলাই, ২০১৮

নাগরপুরে হত দরিদ্র নারীদের আত্মকর্মসংস্থানে প্রশিক্ষন প্রদান

নাগরপুর প্রতিনিধিঃ


টাঙ্গাইলের নাগরপুরে হতদরিদ্র নারীদের আত্মকর্মসংস্থানে প্রশিক্ষন প্রদান ও তাদের মাঝে মুরগি বিতরন করা হয়েছে। বুধবার (৪ জুলাই) সকালে উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলা মিলনায়তনে এই প্রশিক্ষনের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আসমা শাহীন এর সভাপতিত্বে ও উপজেলা উপ-সহকারি প্রানি সম্পদ কর্মকর্তা লিয়াকত আলীর উপস্থাপনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রফিজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান জিয়াসমিন আক্তার জোৎ¯œা, উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ এ, টি,এম ফয়জুর রাজ্জাক আকন্দ (বুলবুল), উপজেলা নারী উন্নয়ন ফোরামের সহসভাপতি ফরিদা আক্তার ও সাধারণ সম্পাদক লায়লা আলীম সহ সর্বস্তরের জনসাধারণ।

প্রশিক্ষনে হতদরিদ্র মহিলারা মুরগি পালনের মাধ্যমে কিভাবে অর্থনৈতিকভাবে সাবলম্বী হতে পারে সে বিষয়ে আলোচনা করা হয়। প্রশিক্ষন পেয়ে একজন ক্ষুদ্র খামারী ছোট খামারকে কিভাবে মাঝারি ও বড় মাপের খামারে রুপ দিতে পারে সে বিষয়ে আলোকপাত করা হয়। প্রশিক্ষন শেষে ৫৫ জন হতদরিদ্র নারীদের প্রত্যেককে নয়টি করে মুরগি , একটি করে মোরগ, দশ কেজি মুরগির খাদ্য ও একটি মুরগি রাখার ঘর প্রদান করা হয়।

এ রকম আরোও খবর

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ