বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে চলবে নেপাল-ভূটানের গাড়ি

প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০১৫
গণবিপ্লব
রিপোর্ট

4country_BG_695209288গণবিপ্লব রিপোর্টঃ দেশের আন্তঃজেলা যানবাহনের পাশাপাশি বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে চলবে অতিরিক্ত দু’দেশের যানবাহন। ব্যক্তিগত, যাত্রিবাহী ও বাণিজ্যিক এ তিন ক্যাটাগরির যানবাহন চলাচল করবে এই মহাসড়কে।
জানাগেছে, আগামী বছর থেকে নেপাল ও ভূটানের সাথে বাংলাদেশের যাত্রী ও যান চলাচল শুরু হবে। নেপাল ও ভূটান থেকে যানবাহন এই মহাসড়ক হয়ে রাজধানী ঢাকায় প্রবেশ করবে এবং পরবর্তীতে ভারতে যাতায়াত করবে। বাংলাদেশ, ভূটান, ভারত ও নেপালের (বিবিআইএন) মধ্যে যাত্রী ও যান চলাচল শুরু হবে জানুয়ারি থেকে। এর অংশ হিসেবে দুই দেশের তিন ক্যাটাগরির যানবাহন এই মহাসড়ক দিয়ে চলাচল করবে। এ ল্েয বাংলাদেশের রাস্তাগুলো মেরামতের কাজ চলছে এবং সময়মতোই সেটি সম্পন্ন হবে বলে জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গত ১৫ অক্টোবর(বৃহস্পতিবার) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

মন্ত্রী আরও জানান, যাত্রী ও যান চলাচলে প্রত্যেক দেশের নিয়মানুযায়ী মূল্য সংযোজন কর নির্ধারিত থাকবে। বাংলাদেশে এ কর কত হবে, সেটিও সময়মতো আলোচনা সাপেে ঠিক করা হবে। ওবায়দুল কাদের বলেন, বিবিআইএন ফ্রেন্ডশিপ মোটর র‌্যালিটি আগামী ১৪ নভেম্বর ভারত থেকে শুরু হবে।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ