বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে সরস্বতী পূজা উদযাপিত

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী, ২০১৯
নিজস্ব প্রতিবেদক
টাঙ্গাইল

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে টাঙ্গাইলের বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে(বিটেক) সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। আজ রবিবার (১০ ফেব্রুয়ারি) সকালে বিটেকের সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের আয়োজনে ক্যাম্পাসের মুক্তমঞ্চ “ছয়দফা” চত্বরে বানী অর্চনা ও অঞ্জলি প্রদানের মধ্য দিয়ে এ পূজা শুরু হয়।

পূজা পরিচালনা করেন পুরোহিত মদুসূদন চক্রবর্তী। তিনি জানান- আজ শুক্লা পঞ্চমী তিথি। এ দিনে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর কাছে অন্ধকার থেকে আলোতে যাত্রার প্রার্থনা করা হয়। সারা বিশ্বের অন্ধকার দূরীভূত হবে এবং প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে মানুষ আলোকিত হবে, তার প্রার্থনা করা হয় দেবীর নিকট। 

বিটেকের ১ম বর্ষের শুভ দেবনাথ জানায়-  পূজার মাধ্যমে দেবী সরস্বতী তুষ্ট হয়ে আমাদের শিক্ষা, সংগীত ও শিল্পকলায় জ্ঞান দান করেন। সেই প্রত্যাশায় প্রতিবছর আমরা মাঘ মাসের পঞ্চমী তিথিতে এই পূজা পালন করে থাকি। 

এ সময় বিটেকের সনাতন ধর্মের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পূজা চলাকালীন সময়ে উলুধ্বনি ও বাদ্যযন্ত্রে মুখরিত ছিল পূজা মন্ডপ। পূজায় আনুষ্ঠানিকতার মধ্যে আরো ছিল প্রসাদ বিতরন, সন্ধ্যা আরতি, আলোচনা সভা, আলোকসজ্জা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

সর্বশেষ সংবাদ

এইমাত্র পাওয়া