প্রকাশকাল: ১২ জানুয়ারী, ২০১৮

বাংলাদেশ যুব গেমসে টাঙ্গাইল ফুটবল কাবাডি ও ব্যাটমিন্টনে চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার:

বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার ঢাকা বিভাগে টাঙ্গাইল জেলা ব্যাপক সফলতা অর্জন করেছে। টাঙ্গাইল জেলা দল ফুটবল, কাবাডি ও ব্যাটমিন্টন খেলায় চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া এ্যাথলেট্রিক্সে গোল্ড ও ব্রোঞ্চ পদক পেয়েছে। ঢাকা বিভাগে বিভিন্ন ইভেন্টে টাঙ্গাইল জেলা দলের এই সাফল্যকে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি খান মোঃ নুরুল আমিনসহ সকলেই অভিনন্দন জানিয়েছেন। জেলা ক্রীড়া সংস্থার নবনির্বাচিত এই কমিটির এই সফলতাকে আরও এগিয়ে নেয়ার আহবান জানিয়েছেন জেলাবাসী।


টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু জানান, বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার ঢাকা বিভাগে টাঙ্গাইল জেলা পাঁচটি ইভেন্টে অংশ নেয়। ইভেন্টগুলো হলো- ফুটবল, কাবাডি, ব্যাটমিন্টন, ভলিবল ও এ্যাথলেট্রিক্স। সবগুলো খেলায় ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে মঙ্গলবার (৯ জানুয়ারি) অনুষ্ঠিত কাবাডি খেলায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল জেলা দল। ঢাকা কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাঙ্গাইল জেলা দল ৩৪-১৭ পয়েন্টে ঢাকা জেলা দলকে হারায়।
বুধবার (১০ জানুয়ারি) বিকেএসপিতে অনুষ্ঠিত ফুটবল ফাইনাল খেলায় টাঙ্গাইল জেলা দল ২-১ গোলে ঢাকা জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। এর আগে প্রথম সেমিফাইনালে ঢাকা টাইব্রেকারে ৪-৩ গোলে মানিকগঞ্জকে এবং দ্বিতীয় সেমিফাইনালে টাঙ্গাইল ২-০ গোলে কিশোরগঞ্জ জেলাকে হারিয়ে ফাইনালে উঠে।
মঙ্গলবার (৯ জানুয়ারি) ঢাকা ব্যাটমিন্টন মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ব্যাটমিন্টন দ্বৈত ছেলেদের ফাইনাল খেলায় শান্ত-আলিম জুটি ২-০ সেটে ঢাকা জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া ব্যাটমিন্টন মেয়ে একক ফাইনাল খেলায় অচর্না রানার্সআপ হয়েছে।
মঙ্গলবার (৯ জানুয়ারি) এ্যাথলেট্রিক্স ছেলেদের খেলায় রফিকুল হাসান শটপুটে গোল্ড পদক, শাকিল দুইশ’ মিটার দৌড়ে ব্রোঞ্চ পদক পায়। এ্যাথলেট্রিক্স মেয়েদের খেলায় জান্নাতুল উচ্চলম্ফে গোল্ড পদক, জান্নাতুল দীর্ঘলম্ফে ব্রোঞ্চ পদক, জান্নাতুল চারশ’ মিটার দৌড়ে ব্রোঞ্চ পদক এবং সীমানা শটপুটে বোঞ্চ পদক লাভ করেন।
বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার ঢাকা বিভাগে টাঙ্গাইল জেলার সফলতা বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির অন্যতম সদস্য ইফতেখারুল অনুপম জানান, আমরা দায়িত্ব নেয়ার পরপরই ব্যাপক এই সফলতা পেয়েছি। দীর্ঘ দিন পর বিভিন্ন ইভেন্টে টাঙ্গাইল জেলা এমন সাফল্য অর্জন করেতে পেরেছে। আমরা এখন আরও মনোযোগী হব। যেসব ইভেন্টে ভাল ফল এসেছে, তাদেরকে আরও উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। পাশাপাশি অন্য ইভেন্টগুলোর প্রতি বিশেষ নজর দেয়া হবে।

এ রকম আরোও খবর

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ