বাসাইলে বৃদ্ধার ওয়ারিশ জবর দখলের অভিযোগ

প্রকাশিত : 6 নভেম্বর, 2019
স্টাফ রিপোর্টার
গণবিপ্লব

বাসাইল ৬ নভেম্বর : টাঙ্গাইলের বাসাইলে সোনা খাতুন নামের আশিতিপর এক বৃদ্ধার প্রায় ৬শ’ ৭২ শতাংশ ওয়ারিশ সম্পত্তি জবর দখল দিয়ে ভোগ করার অভিযোগ উঠেছে তার ভাই আকমল খা’র সন্তানদের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে বুধবার (৬ নভেম্বর) সকালে বাসাইল প্রেসকাবে সংবাদ সম্মেলন করে সোনা খাতুন ও তার পরিবার।

ওয়ারিশ বুঝে পাওয়ার দাবিতে সোনা খাতুনের পক্ষে তার মেয়ে জ্যোৎস্না বেগম লিখিত বক্তব্যে বলেন, সোনা খাতুনের বাবা মৃত মোকছেদ আলী প্রায় ২১ বছর আগে বাসাইল ও ব্রাহ্মণপাড়িল মৌজায় ২ হাজার ১৬ শতাংশ সম্পত্তি রেখে মারা যান। ওই সময় ছেলে আকমল খা ও মেয়ে সোনা খাতুনকে উত্তরাধিকার রেখে যান। নিয়ম অনুযায়ী আকমল খা ও সোনা খাতুন বাবার রেখে যাওয়া সম্পত্তির মালিক হন। কিন্তু আকমল খা ও তার সন্তানেরা সোনা খাতুনকে ওয়ারিশ বুঝিয়ে না দিয়ে একাই সকল সম্পত্তি ভোগ করে যাচ্ছেন।

সোনা খাতুন দাবি করেন, ওয়ারিশান নিয়ম অনুযায়ী প্রায় ৬শ’ ৭২ শতাংশ জমির মালিক আমি হলেও আমার ভাই ও তার সন্তানের্রা সেসব জমি জবর দখল করে ভোগ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, আকমল খা’র সন্তানেরা আমাকে আমার বসত বাড়ি থেকেও উচ্ছেদের হুমকি দিয়ে যাচ্ছে। বাবার জীবদ্বশায় কোনো জমি আমার ভাই আকমল খা’র নামে দলিল করে দেয়নি। সোনা খাতুনের পরিবার মিডিয়ার মাধ্যমে তাদের বসত বাড়ি রক্ষা ও জমির দখল ফিরে পেতে সংশ্লিষ্ট প্রশাসন ও মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন।

এসময় উপস্থিত ছিলেন- সোনা খাতুন, জ্যোৎস্না বেগম, ছেলে সম্রাট মোহাম্মদ সাঈম সিরাজ, শামছুল আলম এবং মোঃ ফজলু মিয়া প্রমুখ।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ