বিদেশ যেতে ১৬ ধাপ অনুসরণের পরামর্শ দিলেন ডিসি

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী, ২০২০

মধুপুর ২৮ ফেব্রুয়ারি : অর্থ উপার্জনে বিদেশ যেতে আগ্রহী নাগরিকদের পাসপোর্ট, ভিসা, ভাষা ও কাজের দক্ষতাসহ ১৬টি ধাপ অনুসরণ করে প্রতারণা এড়ানোর পরামর্শ দিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

তিনি বলেছেন, নিয়ম অনুসরণ না করে বিদেশ গেলে প্রতারণায় পৈত্রিক সম্পদ, সম্মান এমন কি জানটাও হারাতে হয়। এটি কারো কাম্য নয়।

বৃহস্পতিবার বিকালে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিতে প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক ওই পরামর্শ প্রদান করেন।

মধুপুর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আর্থিক সহায়তায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. আবদুল করিম, উপজেলা ভাইস-চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির, নারী ভাইস-চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক। বক্তব্য দেন জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জেলার উপ-পরিচালক কার্তিক চন্দ্র দেবনাথ। এর আগে জেলা প্রশাসক শহীদুল ইসলাম মধুপুর বনাঞ্চলের চুনিয়া গ্রামে চুনিয়া বনানী আচিক সাংস্কৃতিক ক্লাবের উদ্বোধন, কাইলাকুড়ি ডা. বেকারের হাসপাতালের নতুন ভবন উদ্বোধন, মধুপুর সদর ভূমি অফিসের নতুন ভবন উদ্বোধন, মধুপুর চাড়ালজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫ দিনের স্কাউটিংয়ের বেসিক কোর্স প্রশিক্ষণ উদ্বোধন করেন।

মধুপুর পৌর ভবন ও থানা পরিদর্শন ও ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ স্লোগানে জেলা তথ্য অফিসের আয়োজনে আলোচনা এবং চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিসি।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ। কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নিয়ে নিন।