বিপিএলে খুলনার অধিনায়ক হচ্ছেন মুশফিক !

প্রকাশিত : ৬ ডিসেম্বর, ২০১৯

খেলার খবর ৬ ডিসেম্বর : মুশফিকুর রহিম এবার খেলবেন খুলনা টাইগার্সে। মিরাজ-শান্তদের পাশাপাশি আছে সাইফ-বিপ্লবদের মতো তরুণ দেশি ক্রিকেটার। বিদেশি কোটায় ফ্রাইলিঙ্ক-আমিরদের দলে ভিড়িয়েছে খুলনা।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিপিএলের বিশেষ সংস্করণকে সামনে রেখে সময়নিউজের নিয়মিত আয়োজনে আজ খুলনা টাইগার্সের বিস্তারিত। সুন্দরবন চিনিয়েছে, বিশ্বের কাছে বাংলাদেশের গল্প শুনিয়েছে। রয়েল বেঙ্গল টাইগার তাতে ভিন্ন মাত্রা দিয়েছে। তবে ক্রিকেট এগুলোকেও ছাড়িয়ে বাংলাদেশের বিজ্ঞাপন হয়ে উঠেছে। টাইগার ক্রিকেট আর খুলনা যেনো হৃদপিণ্ড ছাড়া মানুষ। এ অঞ্চলটা মাশরাফী-সাকিব, মিরাজদের মতো ক্রিকেটার জন্ম দিয়েছে। বঙ্গবন্ধু বিপিএলে খুলনা টাইটান্স থেকে নাম বদলে হয়েছে খুলনা টাইগার্স।

পরিসংখ্যান বলছে, ২০১২ থেকে অনুষ্ঠিত হওয়া ৬ আসরের ৫টিতেই খেলেছে রূপসা পাড়ের দলটি। তবে কখনও সেরা মসনদে বসতে পারেনি। সর্বোচ্চ দৌড়টা ২০১৬ আসরে সেকেন্ড রানার্স আপ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ৬১ ম্যাচ খেলে ২৫টিতে জয়। শতাংশের হিসেবে মাত্র ৪০ দশমিক নয় আট। বলা যেতেই পারে অতীত থেকে অনুপ্রেরণা যোগানোর মতো বিশেষ সম্বল নেই খুলনার বাঘদের।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বিশেষ সংস্করণের শিরোপা জয়ের মিশনে দলটা একেবারে ঢেলে সাজানো খুলনার। স্কোরবোর্ডে ঝড় তুলতে সিদ্ধহস্ত রাইলি রুশো-ফ্রাইলিঙ্ক-নজিবুল্লাহ জাদরানরা। সঙ্গে আছে শান্ত-সাইফদের মতো লোকাল বয়রা। তবে যার ব্যাট সহজে হতাশ করেননা, সেই মিস্টার ডিপেন্ডেবল থাকছেন সাহস হয়ে। শোনা যাচ্ছে, অধিনায়কত্বও পেতে পারেন মুশফিক।

স্পিন বিভাগটাও জম্পেশ। অফ ব্রেকে মিরাজ আর লেগ স্পিনে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের ধরাশায়ী করা ভূমিকায় থাকবেন আমিনুল বিপ্লব। পেস ব্যাটালিয়নে বড় নাম মোহাম্মদ আমির। আর সম্প্রতি জাতীয় দলে দারুণ ছন্দে থাকা শফিউল ছাড়াও থাকছেন শহীদুল ইসলামও।

বিদেশি ‘সুপারস্টার’ না কিনলেও অভিজ্ঞতা আর তারুণ্যের ভালো মেলবন্ধন আছে কোচ ফস্টারের দলে। তবে কি এই আসরেই ঘুঁচবে বন্ধ্যাত্ব? হাতে উঠবে প্রথম শিরোপা? তাই দেখবার অপেক্ষা।

সাপ্তাহিক গণবিপ্লব

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া