ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলনকারীসহ ৯ জুয়াড়ীর কারাদন্ড

প্রকাশিত : ২৮ জানুয়ারী, ২০২০

ভূঞাপুর ২৮ জানুয়ারি : টাঙ্গাই‌লের ভূঞাপুরে যমুনা নদী থে‌কে অ‌বৈধভা‌বে ড্রেজার ব‌সি‌য়ে বালু উ‌ত্তোলণ করার দা‌য়ে একজন ১৫দিন ও ৮জন জুয়াড়ু‌কে সাত‌দি‌নের কারাদণ্ড প্রদান ক‌রে‌ছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২৮ জানুয়ারী) বেলা ১১টার দি‌কে ভ্রাম্যমান আদালত প‌রিচালনা ক‌রেন নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট ও সহকা‌রি ক‌মিশনার ( ভূ‌মি) মো. আসলাম হোসাইন।প‌রে পু‌লিশ দণ্ডপ্রাপ্ত‌দের দুপু‌রে টাঙ্গাইল কারাগা‌রে প্রেরণ ক‌রে‌ছে।কারাদণ্ড ব্য‌ক্তি হ‌লেন, উপজেলার অর্জুনা গ্রামের হাজী নূরুজ্জামানের ছেলে গিয়াস উদ্দিন (৩৫), আব্দুল মজিদের ছেলে মুক্তার আলী (২৮), ওহাব তালুকদারের ছেলে শামীম তালুকদার (৩২), মোকাদ্দেস আলীর ছেলে মহির উদ্দিন (৫২), আব্দুল হাই এর ছেলে মোস্তাক (২৭), মোতাহার খানের ছেলে সুজন খান (২৫), মজনু শেখের ছেলে ঠান্ডু মিয়া (২৬) ও খন্দকার আবু তালেবের ছেলে খন্দকার ইয়াছিন (২৪) এবং অবৈধ বালু উত্তোলনের দায়ে উপজেলার মাটিকাটা গ্রামের আব্দুুর রশিদের ছেলে রাসেল মিয়া (১৮)।

জানা গে‌ছে, উপজেলার অর্জুনা গ্রামে অভিযান চালিয়ে জুয়া খেলার সময় ৮জন জুয়াড়ী আটক করা হয়। অন্য‌দি‌কে  গোবিন্দাসী এলাকায় যমুনা নদী থেকে অবৈধ বালু উত্তোলনের দায়ে রা‌সেল না‌মের এক জন‌কে আটক করা হয়। প‌রে আটককৃত‌দের ভ্রাম্যমান আদাল‌তে হা‌জির কর‌লে আদাল‌তের বিচারক বালু উ‌ত্তোলণকারী‌কে ১৫দিন ও ৮ জুয়া‌ড়ি‌কে সাত‌দি‌নের কারাদণ্ড প্রদান ক‌রে।

নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট ও  উপ‌জেলা সহকা‌রি ক‌মিশনার ( ভূ‌মি) মো. আসলাম হোসাইন জানান, নিয়মিত প্রক্রিয়ার মধ্যে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে দণ্ডাদেশ দেয়া হয়েছে

সাপ্তাহিক গণবিপ্লব

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া