ভূঞাপুরে ইউএনও ও শিক্ষা অফিসার’র নামে আদালতে মামলা

প্রকাশিত : ১৫ জুলাই, ২০১৯
নিজস্ব প্রতিবেদক
টাঙ্গাইল
প্রতীকী ছবি

টাঙ্গাইলের ভূঞাপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনকে কেন্দ্র করে আদালতে মামলা করেছে এক অভিভাবক প্রতিনিধি। ম্যানিজিং কমিটির সভাপতি নিয়োগ না করার অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও শিক্ষা অফিসারকে আসামি করে মামলা দায়ের হয়েছে।

জানা যায়, উপজেলার জুঙ্গীপুর-রুলীপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়াতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ স্বাক্ষরিত এক চিঠিতে উপজেলা শিক্ষা অফিসার শাহীনুর ইসলামকে প্রিসাইডিং অফিসার নিয়োগ দেয়া হয়।

৬ জুলাই অভিভাবক প্রতিনিধিদের মধ্যে নির্বাচনে ৪ জন সাধারণ অভিভাবক প্রতিনিধি ও একজন সংরক্ষিত নারী সদস্য অভিভাবকদের ভোটে বিজয়ী হয়।

বিধি মোতাবেক নির্বাচনের পরবর্তী ৭ দিনের মধ্যে নির্ধারিত প্রিসাইডিং অফিসার নির্বাচিত সদস্যদের সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে স্থানীয় শিক্ষানুরাগী, সমাজসেবক, জনপ্রতিনিধি বা অবসরপ্রাপ্ত কোনো প্রথম শ্রেণির কর্মকর্তাকে সভাপতি নিয়োগ করবেন। কিন্তু এ বিদ্যালয়ে তা করা হয়নি।

এদিকে বিধি মোতাবেক পরিচালনা পর্ষদ গঠন না করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা অফিসারকে বিবাদী করে ১১ জুলাই টাঙ্গাইল সহকারি জজ আদালতে মামলা করেছে খসরু মণ্ডল নামে এক অভিভাবক প্রতিনিধি।

উপজেলা শিক্ষা অফিসার ও নির্বাচনী প্রিসাইডিং অফিসার শাহীনুর ইসলাম বলেন, মামলার বিষয়টি আমি জানি না। ম্যানেজিং কমিটির নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেছুর রহমান জানান, শিক্ষা অফিসার উপস্থিত না হওয়ায় মিটিং হয়নি।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ