ভূঞাপুরে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ

প্রকাশিত : ৩১ ডিসেম্বর, ২০১৯

ভূঞাপুর ৩১ ডিসেম্বর : টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়ন পরিষদের একটি ওয়ার্ডের উপ-নির্বাচনে ডিজিটাল পদ্ধতি ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর আগে ওই এলাকায় নির্বাচন কমিশন ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের জন্য তিনদিনব্যাপী প্রশিণের ব্যবস্থা গ্রহণ করেন।

সোমবার (৩০ ডিসেম্বর) উপজেলার অজুর্না ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ভোটগ্রহণ অজুর্না সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৯টা থেকে শুর” হয়। এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২১৬২জন।

অন্যদিকে নির্বাচনে আইনশৃঙ্খলা কাজে র‌্যাবের দুইটি ও পুলিশের একটি টহল টিম ছাড়াও ৩২জন সদস্য নিয়োজিত ছিলেন বলে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম জানিয়েছেন। নির্বাচনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অর্জুনা গ্রামের মর্জিনা বেগম বলেন, ইভিএমের মাধ্যমে কিভাবে ভোট দিতে হয় তা আমাদের জানা ছিলনা। নতুন এই পদ্ধতিতে ভোট দিতে পেরে ভাল লাগছে।

শামীম বলেন, এভিএমের মাধ্যমে সহজেই ভোট প্রদান করা যায়। মেশিনের উপর হাতের আঙ্গুল রাখলেই ভোট হয়ে যায়।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার মো. হাফিজুর রহমান বলেন, ইভিএম মেশিনে ক্রুটিমুক্তভাবে ভোট গ্রহণ করা হয়। প্রথম দিকে মহিলাদের উপস্থিতি কিছুটা কম থাকলেও পরবর্তীতে উপস্থিতি বেড়েছে।
উপজেলা রিটার্নিং অফিসার নাজমা সুলতানা বলেন, ইভিএমে ভোট প্রদানের ব্যাপারে অজুর্নার ৩নং ওয়ার্ডে ভোটারদের তিনদিন প্রশিণ দেয়া হয়েছিল।

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার এএইচএম কামরুল হাসান গণবিপ্লবকে বলেন, টাঙ্গাইলে এই প্রথম ইভিএমে ভোট গ্রহণ করা হয়। এ পদ্ধতিতে দ্র”ত ভোট গ্রহন ও নির্ভুল ভাবে ফলাফল ঘোষনা করা যায়।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া