ভূঞাপুরে কর্মবিরতি

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী, ২০২০

ভূঞাপুর ২৬ ফেব্রুয়ারি : পদ, পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতিকরণের দাবিতে সারা দেশের মতো টাঙ্গাইলের ভূঞাপুরেও উপজেলা কালেক্টরেট কার্যালয়ের সহকারি (৩য় শ্রেণীর কর্মচারীরা) পূর্ণ দিবস অবস্থান কর্মবিরতি পালন করেছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টায় উপজেলা পরিষদ চত্বরের শহিদ মিনারে ২য় দিনের মতো এই অবস্থান কর্মসূচী পালন করে আন্দোলনরত কর্মচারীরা। এর আগে গত মঙ্গলবার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়ে ১ম দিনের কর্মবিরতি পালন করেন তারা।

২য় দিনে কর্মবিরতি চলাকালে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের কর্মচারী মো. আমিনুল হক , খন্দকার আব্দুল বারেক, মোছাঃ কামরুনাহার এবং উপজেলার সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মচারী মো. ইমতিয়াজুল ইসলাম তালুকদার (কনক), মমিনুল ইসলাম, মো. আব্দুল হাকিম।

এ সময় বক্তরা বলেন- প্রধানমন্ত্রী অনুমোদন দেবার পরেও পদবী ও গ্রেড পরিবর্তন করা হয়নি। দাবি মানা না হলে আগামীতে লাগাতার আরো কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে।

জানা যায়, ধারাবাহিক আন্দোলনের অংশ হিসাবে বিভিন্ন কর্মসূচী ঘোষণা করেছেন আন্দোলনকারীরা। ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে, ২৫  থেকে ২৭ জানুয়ারি সকাল ৯ টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে বিকাল ৫ টা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি। ২৮ ফেব্রুয়ারি থেকে ২৭ মার্চ স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী বাঙালি সূর্য সন্তান, বীর শহীদদের প্রতি এবং মহান স্বাধীনতা দিবসের প্রতি শ্রদ্ধা নিবেদনের কারণে কর্মবিরতির মধ্যে দাবী বাস্তবায়ন না হলে ২৮ মার্চ ঢাকা প্রেসক্লাবে মহা-সমাবেশের মাধ্যেমে পরবর্তী কর্মসূচি ঘোষণা গ্রহণ করা হবে।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া