মধুপুরে জেলা প্রশাসকের কম্বল বিতরণ

প্রকাশিত : ৯ জানুয়ারী, ২০১৯
মো. রাশেদ খান মেনন রাসেল
স্টাফ রিপোর্টার

টাঙ্গাইলের মধুপুর উপজেলায় হতদরিদ্র গারো সম্প্রদায়ের মাঝে কম্বল বিতরণ করেন জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। মধুপুরে জাতীয় উদ্যানে ৮ জানুয়ারি বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত দোখলা রেস্ট হাউস পরিদর্শন শেষে জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম সন্ধ্যায় উপজেলায় বসবাসকারী ক্ষুদ্র-নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠি গারো সম্প্রদায়ের রাজা প্রয়াত পরেশ চন্দ্র মৃ এর বাড়ীতে যান। ওই পরিবার ও বাড়ির আশেপাশে বসবাসকারী গারোদের সাথে কুশলাদি বিনিময় করেন। রাতে তিনি শোলাকুড়ি ইউনিয়নের জয়নাতলী ও বিদুরিয়া এলাকায় হতদরিদ্র শীতার্ত গারো সম্প্রদায়ের মাঝে কম্বল বিতরণ করেন। পথিমধ্যে তিনি বিভিন্ন গারো বাড়ীতে গিয়ে তাদের দৈনিন্দিন কার্যক্রম ও জীবনযাত্রার মান পরিদর্শন করেন।

এসময় উপস্থিতি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, মধুপুর, টাঙ্গাইল; সহকারী কমিশনার (ভূমি), মধুপুর, টাঙ্গাইল; জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা, টাঙ্গাইল; জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত শিক্ষানবিশ সহকারী কমিশনারবৃন্দ, সহকারী বন সংরক্ষক, মধুপুর; শোলাকুড়ি ইউনিয়নের বর্তমান ও সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য ১৯৭১ সালের ১৮ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ মধুপুর জাতীয় উদ্যানের দোখলা রেস্ট হাউজে অবস্থান করেন এবং মধুপুর বনাঞ্চল সংরক্ষণ ও উন্নয়নে দিক নির্দেশনা প্রদান করেন। এরপর বঙ্গবন্ধু গারো সম্প্রদায়ের রাজা পরেশ চন্দ্র মৃ এর বাড়িতে যান এবং তাদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া