প্রকাশকাল: ৩১ জানুয়ারী, ২০১৮

মধুপুরে মাদকের অপব্যবহার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

মো. লিটন সরকার:
টাঙ্গাইলের মধুপুরে ন্যাশনাল ইয়ুথ এনগেজমেন্ট নেটওয়ার্ক এর আয়োজনে ও ইদিলপুর ওয়াইএমসিএ এর সাবির্ক সহযোগিতায় মাদকের অপব্যবহার বিষয়ক এক কর্মশালার অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৩০ জানুৃয়ারি) সকাল ১১ টায় উপজেলার নবগঠিত বেরিবাইদ ইউনিয়নের মাগন্তিনগর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম, নবম ও দশম শ্রেনির ছাত্র, অভিবাবক সহ স্থানীয় যুবদের প্রায় ১৫০ জনের  অংশগ্রহনে “মাদকের অপব্যবহার বিষয়ক কর্মশালা ” অনুষ্ঠিত হয়।
বেরিবাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জুলহাস উদ্দিন’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর সহকারি পরিচালক মো. আলী হায়দার রাসেল।
কর্মশালায় ন্যাশনাল ইয়ুথ এনগেজমেন্ট নেটওয়ার্ক এর সভাপতি মমিন মিঞা’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জলছত্র এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র এরিয়া ম্যানেজার লোটাস চিমিম,  ইদিলপুর ইয়াং মেনস্ খ্রীষ্টিয়ান এসোসিয়েশন (ওয়াইএমসিএ) এর সাধারন সম্পাদক বাপ্পু মৃ, বেরিবাইদ ইউনিয়ন আওয়ামীলিগের আহব্বায়ক আব্দুল মান্নান সরকার, ইউপি সদস্য সঞ্জু মানখিন, তুষার রেমা, গাজীউর রহমান গাজী ও মহিলা ইউপি সদস্যগনসহ  উক্ত বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথির আলোচনায় জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর সহকারি পরিচালক মো. আলী হায়দার রাসেল বলেন মাদক থেকে ছাত্রদের দুরে থাকতে হবে এবং মাদককে না বলার জন্য সকলকে পরামর্শ দেন।  মাদকের যে কোন ধরনের প্রলোভন থেকে নিজেদের বিরত রেখে পড়াশুনায় মনযোগি হওয়ার জন্য আহব্বান করেন। এবং এ সময় বিশেষ অতিথির আলোচনায় বক্তরা  মাদক কি? মাদকে আসক্ত হওয়ার প্রধান কারন গুলো কি কি এবং মাদক থেকে নিজেদের বিরত রাখার উপায় সমূহ।
ইদিলপুর ইয়াং মেনস্ খ্রীষ্টিয়ান এসোসিয়েশন (ওয়াইএমসিএ)’র পক্ষে সাধারন সম্পদক বাপ্পু মৃ কর্মশালা এবং এই কার্যক্রম সম্পর্কে উপস্থাপন করেন ইদিলপুর ওয়াইএমসিএ বিগত ২০১৬ সালের জানুয়ারি হতে ইন্টারন্যাশনাল সিটিজেন সাভির্স সংক্ষেপে আইসিএস প্রোগ্রাম পরিচালনা করে করে আসছে। প্রোগ্রামে যুক্তরাজ্যের যুব নাগরিকদের সাথে স্থানীয় যুবদের একটি দল গঠন করে স্থানীয় ভাবে মাকদ, বাল্য বিবাহ, নারীর ক্ষমতায়ন সহ সামাজিক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। সেই সমস্থ সেচ্ছাসেবী যুবদের কার্যক্রমকে বাস্তবায়নে ইদিলপুর ওয়াইএমসিএ সাবির্ক সহযোগিতা করে থাকে এবং যুবকদের ক্ষতায়নের ও সক্ষমতা বৃদ্ধির লক্ষে কাজ করেছে।
কর্মশালার সভাপতি এবং ৩ নং বেরীবাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জুলহাস উদ্দিন তার নিবার্চনী ইউনিয়ন পরিষদের এলাকায় মাদককে কঠোরভাবে নিমূর্ল করার জন্য প্রতিশ্রুতি দেন এবং এই লক্ষে প্রশাসন সহ সর্বস্তরের জনগনের সহযোগিতা কামনা করেন।
এ রকম আরোও খবর

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ