মাথা কাটা গুজবকারী সদস্য টাঙ্গাইলে গ্রেপ্তার

প্রকাশিত : ২৭ জুলাই, ২০১৯
মো. আল-আমিন খান
চীফ রিপোর্টার

‘পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ এমন গুজব ছড়ানোর অভিযোগে গুজবকারী গ্রুপের এক সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার (২৬ জুলাই) টাঙ্গাইলের ভূঞাপুর বাসস্ট্যান্ড থেকে মো. আব্দুর রহমান (২৩) নামের ওই সদস্যকে গ্রেপ্তার করা হয়। সে উপজেলার নিকরাইল ইউনিয়নের পলশিয়া গ্রামের মো. আব্দুর রাজ্জাকের ছেলে। এসময় তার কাছ থেকে ব্যবহৃত ০১ টি মোবাইল ফোন এবং ০১ টি কম্পিউটারের পিসি জব্দ করা হয়।

জানা যায়, গ্রেপ্তারকৃত আসামী আব্দুর রহমান সম্প্রতিকালে বিভ্রান্তি সৃষ্টি করে উস্কানীমূলক এবং মিথ্যা সংবাদসহ পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে এমন গুজব ছড়িয়ে জনসাধারনের মধ্যে ভীতি প্রদর্শন করে দেশের আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টাসহ রাষ্ট্রের ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষ্যে পদ্মাসেতু নির্মাণ সংক্রান্তে গুজব ছড়ানোর মাধ্যমে ফেসবুক লাইক-কমেন্ট আর ইউটিউবে সাবস্ক্রাইবার বাড়াতে সে তার ব্যবহৃত ০১৭৬১৬১৯৩৩৬ মোবাইল নাম্বার ব্যবহার করে খোলা ফেসবুক আইডি Maxonbd Dot Tk (Abdur Rahman) মাধ্যমে Sabnam Faria নামক ফেসবুক পেজ এবং ফেসবুক পেজ “শুধু ভালবাসি বলো” সে ফেসবুক পেজ এবং ফেসবুক গ্রুপ ব্যবহার করে স্ট্যাটাস “বাংলাদেশের পদ্মাসেতু নির্মাণে চলতি পথে বাঁধা হয়েছে তাই এক লক্ষ বা তার অধিক পরিমাণে মানুষের মাথা প্রয়োজন। পদ্মাসেতুর কাজ চালাতে তাই বাংলাদেশের প্রধানমন্ত্রীর নির্দেশে সারা বাংলাদেশ জুড়ে ৪২টি দল বের হয়েছে এই মাথা সংরক্ষণ করার জন্য। এরা পথে ঘাটে খেলার মাঠে হাট বাজারে ইত্যাদি জায়গায় ঘুরে বেড়ায়। এদের কাছে ধারালো ছুরি এবং বিষাক্ত গ্যাস যা ১০/১৫ হাত দূর থেকে স্প্রে করলে মানুষ অজ্ঞান হয়ে যাবে এবং তখন তারা মাথা কেটে নিয়ে যাচ্ছে। তাদের লক্ষ্য মাথা কাটা। এর ভিতরে খুলনায় অনেক মাথা কেটে নেওয়া হয়েছে তাই সাবধান থাকবেন, বাসার সবাইকে সতর্ক করে দিবেন এবং বাসায় কোন ভিক্ষুক আসলে সাবধানে থাকবেন এবং কোন অপরিচিত কেউ আসলে দরজা খুলবেন না” এরকম একটি পোস্ট করেন।

গ্রেপ্তারের বিষয় নিশ্চিত করেছে টাঙ্গাইল জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি-উত্তর) অফিসার ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন গণবিপ্লবকে জানায়, পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে এরকম শিরোনামে ফেসবুক, টুইটার, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার পায়তারা চালাচ্ছে গ্রুপটি। অপপ্রচার চালানো চক্রের সদস্য আব্দুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তার ব্যবহৃত ০১ টি মোবাইল ফোন এবং ০১ টি কম্পিউটারের পিসি জব্দ করা হয়। আব্দুর রহমান বিরুদ্ধে ভূঞাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। এবং এই চক্রের অন্যান্যদেরকেও গ্রেপ্তারের লক্ষে বিশেষ অভিযান অব্যাহত রয়েছে এবং দ্রুতই এদেরকে আইনের আওতায় আনা হবে বলেও তিনি জানান।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ