মাভাবিপ্রবিতে বিনাভাড়ায় যাতায়াত করবে পরীক্ষার্থীরা

প্রকাশিত : ৫ ডিসেম্বর, ২০১৯

টাঙ্গাইল ৫ ডিসেম্বর : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি-ইচ্ছুক ছাত্র-ছাত্রীসহ সঙ্গে থাকা অভিভাবকদের বিনাভাড়ায় যাতায়াতের উদ্যোগ গ্রহণ করেছে টাঙ্গাইল জেলা অটোরিক্সা-অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়ন।

আগামী ৬ ও ৭ ডিসেম্বর দিনব্যাপি দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী ও অভিভাবকদের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করাসহ মানবতার কল্যাণে সংগঠণের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন টাঙ্গাইল জেলা অটোরিক্সা-অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলহাজ আমিনুর রহমান আমিন।

এ পরিবহন সেবা প্রসঙ্গে তিনি গণবিপ্লবকে বলেন, ইতোপূর্বে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের সময় মত কেন্দ্রে পৌছাতে না পারাসহ পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারার মত অসংখ্য সমস্যার কথা শোনা গেছে। এছাড়াও টাঙ্গাইলের অতিথিদের এ দরণের জিম্মি করে আদায় করা হয়েছে ইচ্ছে মত ভাড়া। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী আর অভিভাবকদের ওই বঞ্চনা দূর করতে এ বছরই প্রথম গ্রহণ করা হলো এই পরিবহন সেবা।


এ সময় তিনি গণবিপ্লবকে বলেন, বিনা পারিশ্রমিকে এই পরিবহন সেবা কেন দেবেন শ্রমিকরা, এ বিষয়টি মাথায় রেখে সংগঠণের পক্ষদের এ সেবায় নিয়োজিত শ্রমিকদের পরিবহনের মালিক ভাড়াসহ চালক খরচ পরিশোধ করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫ টি বিভাগে ৮১৫ টি আসনের জন্য মোট পরীক্ষার্থী সংখ্যা ৬০৩৬৬ জন। এমসিকিউ পদ্ধতিতে ০৬ ডিসেম্বর সকালে ‘এ’ ইউনিট মোট ২৬ টি কেন্দ্রে ও বিকেলে ‘বি’ ইউনিট মোট ৩৪ টি কেন্দ্রে এবং ০৭ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিট মোট ১৪ টি কেন্দ্রে ও বিকেলে ‘ডি’ ইউনিট মোট ৯ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সাপ্তাহিক গণবিপ্লব

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া