মাভাবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়ছে ৬০ জন

প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০১৮
গণবিপ্লব
রিপোর্ট

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫ টি বিভাগে ৮ শত ১৫ টি আসনের জন্য মোট পরীক্ষার্থী ৪৮ হাজার ৭ শ ১৯ জন। এমসিকিউ পদ্ধতিতে ৩০ নভেম্বর সকালে ‘এ’ ইউনিট মোট ১৭ টি কেন্দ্রে ও বিকালে ‘বি’ ইউনিট মোট ২৫ টি কেন্দ্রে এবং ১ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিট মোট ১১ টি কেন্দ্রে ও বিকালে ‘ডি’ ইউনিট মোট ৮ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিন পরীক্ষার্থীকে প্রবেশপত্রের দুই কপি রঙ্গিন ফটোকপি ও এইচএসসি/ সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এবার প্রতি আসনে ৬০ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বীতা করবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে। ‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১ শত ৭০ টি আসনের জন্য ১৪ হাজার ২ শত ৮ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২ শত ৯৫ টি আসনের জন্য ২০ হাজার ৩ শত ৪৯ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২ শত ৩০ টি আসনের জন্য ৮ হাজার ৯ শত ৯৩ জন এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১ শত ২০টি আসনের জন্য ৫ হাজার ১ শত ৬৯ জন শিক্ষার্থী আবেদন করেছে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট www.mbstu-admission.org থেকে জানা যাবে।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ