মাভাবিপ্রবিতে ‘শিক্ষা ও চতুর্থ শিল্প বিপ্লব’ শীর্ষক সেমিনার

প্রকাশিত : ২৭ জুলাই, ২০১৯
তানিমা ইসলাম
মাভাবিপ্রবি প্রতিনিধি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে ”শিক্ষা ও চতুর্থ শিল্প বিপ্লব” শীর্ষক সেমিনার ২৭ জুলাই সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউট (আই.ই.বি) এর সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. মো. আব্দুস সবুর।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিনের সভাপতিত্বে মুল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ইঞ্জি. মুনাজ আহমেদ নূর। বিশেষ অতিথি হিসেবে আই.ই.বি এর সম্মানী সাধারণ সম্পাদক ইঞ্জি. খন্দকার মনজুর মোর্শেদ, বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোস্তফা কামাল নাসির ও মাভাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. মুহাম্মদ শাহীন উদ্দিন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সেমিনার ব্যবস্থাপনা কমিটির আহবায়ক ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইঞ্জি. মোঃ ইকবাল মাহমুদ।

সেমিনারে বক্তাগণ বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত থাকতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী আজ থেকে দশ বছর পূর্বে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন, এখন সেই স্বপ্ন বাস্তবে রুপ লাভ করছে। বক্তাগণ আরও বলেন, এক সময় গ্রাম হবে শহর। এখনও আমাদের দেশে বিদেশী টেকনোলজিস্টদের অধিক বেতন দিয়ে নিয়ে আসতে হয়। বর্তমানে আমাদের দেশে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক শিক্ষার্থীদের এমনভাবে গড়তে হবে যাতে বিদেশী টেকনোলজিস্টদের আর নিয়ে আসতে না হয়। এটা বাস্তবায়ন করতে হলে সকলকে সৎ ও দায়িত্বশীল হতে হবে।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ