মির্জাপুরে ছিনতাই হওয়ার ৩ মাসেও উদ্ধার হয়নি টোব্যাকোর টাকা

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০১৯
নিজস্ব প্রতিবেদক
টাঙ্গাইল

মির্জাপুর ২৫ নভেম্বর : টাঙ্গাইলের মির্জাপুরে বৃটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির পরিবেশক অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের ২৬ লাখ ৪০ হাজার টাকা ছিনিয়ে নেয়ার ঘটনার তিন মাস কেটে গেলেও টাকা উদ্ধার বা সনাক্ত হয়নি আসামী।

চলতি বছরের ২৫ আগস্ট উপজেলা পরিষদ সংলগ্ন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে দিনে-দুপুরে ও গুলি ছুড়ে ফিল্মি স্টাইলে আট ছিনতাইকারী চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটায়। তবে আন্তর্জাতিক বাণিজ্যিক প্রতিষ্ঠান বৃটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির পরিবেশক অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের টাকা ছিনতাইয়ের মত আলোচিত ঘটনার দিন থানায় মামলা দায়েরের তিন তিনটি মাস পার হওয়ায় পরও রহস্য উদঘাটন, ছিনতাইকৃত টাকা উদ্ধার বা আসামী সনাক্ত না হওয়ায় চরম ব্যবসায়িক শঙ্কা আর ঝুঁকিতে রয়েছেন প্রতিষ্ঠানে কর্মরতরা।

চাঞ্চল্যকর এমন ছিনতাইয়ের ঘটনার পর তিন তিনটি মাস পার হলেও টাকা উদ্ধার বা আসামী সনাক্ত না হওয়ায় চরম উদ্বেগ আর উৎকন্ঠায় রয়েছে বিশ্বখ্যাত দানবীর প্রয়াত রণদা প্রসাদ সাহার চরণভূমির মির্জাপুরের ব্যবসায়ীক মহলসহ সাধারণ মানুষ। এর ফলে পুলিশী তৎপরতা নিয়ে প্রশ্নও তুলেছেন এলাকাবাসি।

মামলাটির তিন মাস পরও ছিনতাইয়ের রহস্য উদঘাটন, টাকা উদ্ধার বা আসামী সনাক্ত না হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মামলারবাদী ও বৃটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির পরিবেশক অগ্রণী ট্রেডিং কর্পোরেশন লিঃ এর মির্জাপুর অফিসের সুপার ভাইজার কাজী আসাদুল হক। তিনি জানান, পুলিশকে ছিনতাইয়ের টাকা উদ্ধার ও আসামী সনাক্তে তারা সকল প্রকার সহযোগিতা অব্যাহত রেখেছেন। এ স্বত্তেও ছিনতাইকৃত টাকা উদ্ধার বা ঘটনায় জড়িত কোন আসামী সনাক্ত করতে পারেনি পুলিশ।

ছিনতাইয়ের টাকা উদ্ধার ও আসামী গ্রেফতারের বিলম্ব প্রসঙ্গে মামলার তদন্তকারী কর্মকর্তা ও মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মোশাররফ হোসেন জানান, মামলাটির তদন্ত অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ২৫ আগষ্ট রোববার সকাল সোয়া ১০টার দিকে মির্জাপুর উপজেলা পরিষদ চত্বরের পৌর এলাকার বাইমহাটীর সিদ্দিক মিয়ার ভবনের বৃটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির পরিবেশক অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের অফিস থেকে হিসাবরক্ষক আব্দুল মতিন, সুপারভাইজার কাজী আসাদুল হক ও মোহন সাহা দুটি মোটরসাইকেলযোগে অগ্রণী ব্যাংক মির্জাপুর শাখায় ২৬ লাখ ৪০ হাজার টাকা জমা দিতে যান। পথিমধ্যে পরিষদ চত্বরের আনুমানিক ৩’শ গজ পশ্চিমে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে (পুরাতন) পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে পৌঁছানো মাত্র চারটি মোটরসাইকেল নিয়ে ওঁৎ পেতে থাকা আটজন ছিনতাইকারী গুলি করে পরিবেশকের ২৬ লাখ ৪০ হাজার টাকা বহনকৃত ব্যাগটি ছিনতাই করে নিয়ে যায় দূর্বৃত্তরা।

সাপ্তাহিক গণবিপ্লব

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ