মির্জাপুরে ৩ বছর অনুপস্থিত থেকেও সরকারি চিকিৎসক

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী, ২০১৯
নিজস্ব প্রতিবেদক
টাঙ্গাইল

‘টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. রেজুয়ানা ইসলাম নামে এক চিকিৎসক কর্মস্থলে দীর্ঘ তিন বছর অনুপস্থিত থেকেও সরকারি চাকুরিতে বহাল রয়েছেন।’ তিনি কোথায় আছেন? তা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কেউ জানেন না।’

জানা যায়, ডা. রেজুয়ানা ইসলাম স্বাস্থ্য অধিদপ্তর ঢাকা বিভাগের পরি:(স্বা:)/ঢাকা/পা/বদলী/১৩/১৫৭১, তাং-১২/০৮/২০১৩ স্মারকে মেডিকেল অফিসার হিসেবে বদলী হয়ে বিগত ২০১৩ সালের ১৪ আগস্ট মির্জাপুর উপজেলার তরফপুর ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রে যোগদান করেন। কিন্তু ডা. রেজুয়ানা ইসলাম গত ২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি থেকে অননুমোদিতভাবে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তার অনুপস্থিতির বিষয়টি ৭ মাস পর একই বছরের ২০ অক্টোবর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম টাঙ্গাইল সিভিল সার্জনকে বিষয়টি অবহিত করেন।

এ বিষয়ে মির্জাপুরের তরফপুর ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক মাহমুদুল হাসান গণবিপ্লবকে জানান, ডা. রেজুয়ানা ইসলাম দীর্ঘদিন যাবত কর্মস্থলে আসেন না। তিনি কোথায় আছেন এ সম্পর্কে তার কোন ধারণা নেই। অনেক আগেই বিষয়টি তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানিয়েছেন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. শরীফ হোসেন খান গণবিপ্লবকে জানান, ডা. রেজুয়ানা ইসলামের অনুমতি ছাড়াই কর্মস্থলে অনুপস্থিত থাকার বিষয়টি লিখিতভাবে উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক(স্বাস্থ্য) ডা. নিতিশ কান্তি দেবনাথ গণবিপ্লবকে জানান, অনুমতি ছাড়া কর্মস্থলে অনুপস্থিত থাকার বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাখালীস্থ মহাপরিচালক শৃঙ্খলা শাখা থেকে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া