৮ আগস্ট, ২০১৮ প্রকাশ হয়েছে

মুক্তিযোদ্ধাদের শতভাগ চিকিৎসার দায়িত্ব নেবে সরকার : আ.ক.ম মোজাম্মেল হক এমপি

নিজস্ব প্রতিবেদকঃ


মুুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় দেশের বড় বড় হাসপাতালে ১৫ লক্ষ টাকা ও জেলা এবং উপজেলা পর্যায়ের হাসপাতাল গুলোতে ১ লক্ষ টাকা করে অগ্রিম দেওয়া দেওয়ার কথা ভাবছে সরকার। মুক্তিযোদ্ধাদের শতভাগ চিকিৎসার খরচ বহন করতে সরকার টাকাগুলো হাসপাতালে অগ্রিম দিয়ে রাখেবেন। আগামী ১৫ আগস্ট এ অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে যারা কথা বলে সেই জামাত শিবিরের নিবন্ধন বাতিল করা হবে । জামাত শিবিরের সন্তানরা যাতে কোন ধরনের সরকারি চাকুরী না পায় সেই লক্ষ্যে প্রয়োজনী প্রদক্ষেপ গ্রহণ করা হবে। বঙ্গবন্ধু খুনীদের বিচার হলেও যারা বঙ্গবন্ধুকে হত্যার জন্য পরিকল্পনা করেছিলো তাদের বিচার এখনও করা হয়নি। খুনি মোস্তাক ও জিয়ার মত বড় খুনিদের বিচার করা হয়নি। তাদের বিচার না করা হলেও বঙ্গবন্ধুর আত্মা অনেক কষ্ট পাবে।

এসময় তিনি আরও বলেন, আমাদের দেশের সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা চোর ও ঘুষ খোর ছিলেন। দেশের প্রচলিত আইনে তার বিচার করা হবে। দেশে কয়েকদিন আগে কোমলীমতী শিক্ষার্থীরা যে আন্দোলন করেছে তা যুক্তিসঙ্গত। তবে আন্দোলনের সময় দুর্বৃত্তরা যে হামলা চালিয়েছে তাদের আইনের আওতায় এনে বিচার করা হবে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিনের সভাপতিত্বে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্ষ ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মইনুল ইসলাম, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খন্দকার জহুরুল হক ডিপটি, ফজলুল হক বীরপ্রতিক, সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট খোরশেদ আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আনিছুর রহমান, গণপুর্তের নির্বাহী প্রকৌশলী শম্ভুরাম পাল প্রমুখ।

এ রকম আরোও খবর

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ