মুজিববর্ষ আন্তঃ উপজেলা প্রেসক্লাব ওয়ালটন ক্রিকেট টুর্নামেন্ট

প্রকাশিত : ২ মার্চ, ২০২০

টাঙ্গাইল ২ মার্চ : দ্বিতীয়বারের মতো টাঙ্গাইল স্টেডিয়ামে টাঙ্গাইল প্রেসক্লাব আয়োজিত মুজিববর্ষ আন্তঃ উপজেলা প্রেসক্লাব ওয়ালটন টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। বুধবার (৪ মার্চ) হতে (১৪ মার্চ) পর্যন্ত মোট ১০ দিনব্যাপী টাঙ্গাইল জেলার ১২টি উপজেলা প্রেসক্লাবের সকল সাংবাদিকদের নিয়ে এই বিশাল আয়োজন। প্রতিদিন সকাল ও বিকাল ২টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

সাংবাদিকরা সংবাদ সংগ্রহের পাশাপাশি ক্রিকেট খেলার মেতে উঠবে। সাময়িক সময়ের জন্য খাতা, কলম, ক্যামেরা রেখে সাংবাদিকরা নেমে পড়বে ক্রিকেট টুর্নামেন্টে। লক্ষ্য তাদের নিজ উপজেলার প্রেসক্লাবের পক্ষে ভালো খেলা। বাহারী রংয়ের ড্রেসআপে ভালো খেলেই যদি চ্যাম্পিয়ন হওয়া যায়, তবেই চুড়ান্ত সফলতা। তারপরও প্রতিটি প্রেসক্লাব ক্রিকেট দল সুশৃঙ্খলভাবে সুন্দর ক্রিকেট খেলে দর্শকদের মাঝে উপহার দিতে চায়।

টাঙ্গাইল প্রেসক্লাব গতবারের চ্যাম্পিয়ন দল। এবারও এই দলটি বেশ শক্তিশালী। এই দলের অধিনায়ক ইফতেখারুল অনুপম গণবিপ্লবকে জানান, এবারও তাদের লক্ষ্য শিরোপা ধরে রাখা। এই টুর্নামেন্টে ভালো করার জন্য তারা বিগত দুই মাসে ৪টি উপজেলা প্রেসক্লাবের সাথে প্রীতি টি-২০ ক্রিকেট ম্যাচ খেলে নিজেদের শক্তি সামর্থ যাচাই করে আরও শক্তিশালী দল গঠন করা হয়েছে।

গতবারের রানারআপ কালিহাতী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দাস পবিত্র গণবিপ্লবকে বলেন, আমাদের লক্ষ্য গতবারের সাফল্যকে আরো উচুঁতে নিয়ে চ্যাম্পিয়ন হওয়া।

ভূঞাপুর প্রেসক্লাবের অধিনায়ক কামাল হোসেন গণবিপ্লবকে বলেন, গতবারের মতো ভুল না করলে এবার আমরা আরও ভালো খেলা উপহার দিতে পারবো। সেক্ষেত্রে ভালো ফলাফল সম্ভব।

বাসাইল প্রেসক্লাবের সভাপতি আশিকুর রহমান পলাশ গণবিপ্লবকে বলেন, এবার তাদের দল গতবারের চেয়ে ভালো দল। এবার আমাদের ভালো ফলাফল করা সম্ভব।

নাগরপুর প্রেসক্লাবের সমন্বয়ক আব্দুর রহিম মোল্লা গণবিপ্লবকে বলেন, এবার তার নাগরপুর দল চ্যাম্পিয়ন ফাইট দিবে। সে লক্ষে প্রশিক্ষণ চলছে।

এছাড়া মির্জাপুর, সখীপুর, দেলদুয়ার, ঘাটাইল ও গোপালপুর প্রেসক্লাব ভালো খেলার লক্ষ্যেই তারা নিয়মিত প্রশিক্ষণ করছে। এবারই প্রথম মধুপুর ও ধনবাড়ী প্রেসক্লাব একত্র হয়ে দল গঠন করেছে। তারাও ভালো খেলতে চায়।

টুর্নামেন্ট কমিটির আহবায়ক ও টাঙ্গাইল প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক খন্দকার মাসুদুল আলম গণবিপ্লবকে জানান, দ্বিতীয়বারের মতো আয়োজন করা হচ্ছে সাংবাদিকদের টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। এরই মধ্যে সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। জেলার প্রেসক্লাব দলগুলোও নিজ নিজ উদ্যোগে প্রশিক্ষণ চালিয়ে যাচ্ছে। প্রতিটি খেলা টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার আম্পায়ার দিয়ে পরিচালিত হবে।

খেলার ফিকচার-ক-গ্রুপ- কালিহাতী প্রেসক্লাব, সখীপুর প্রেসক্লাব, ভুঞাপুর প্রেসক্লাব ও দেলদুয়ার প্রেসক্লাব। খ-গ্রুপ- টাঙ্গাইল প্রেসক্লাব, বাসাইল প্রেসক্লাব, ঘাটাইল প্রেসক্লাব ও নাগরপুর প্রেসক্লাব। ঘ-গ্রুপ- মির্জাপুর প্রেসক্লাব, গোপালপুর প্রেসক্লাব, মধুপুর ও ধনবাড়ী প্রেসক্লাব।
খেলার তারিখ ও সময়- (৪ মার্চ) সকাল ৯.৩০ মিনিটে কালিহাতী প্রেসক্লাব বনাম ভুঞাপুর প্রেসক্লাব এবং দুপুর ২.০০ টায় ঘাটাইল প্রেসক্লাব বনাম নাগরপুর প্রেসক্লাব। (৫ মার্চ) সকাল ৯.৩০ মিনিটে মির্জাপুর প্রেসক্লাব বনাম মধুপুর ও ধনবাড়ী প্রেসক্লাব এবং দুপুর ২.০০ টায় গোপালপুর প্রেসক্লাব বনাম মধুপুর ও ধনবাড়ী প্রেসক্লাব। (৬ মার্চ) সকাল ৯.৩০ মিনিটে সখীপুর প্রেসক্লাব বনাম ভূঞাপুর প্রেসক্লাব এবং দুপুর ২.৩০ মিনিটে নাগরপুর প্রেসক্লাব বনাম বাসাইল প্রেসক্লাব। (৭ মার্চ) ২.০০ টায় দেলদুয়ার প্রেসক্লাব বনাম কালিহাতী প্রেসক্লাব। (৮ মার্চ) সকাল ১০.০০ টায় টাঙ্গাইল প্রেসক্লাব বনাম ঘাটাইল প্রেসক্লাব এবং দুপুর ২.০০ টায় গোপালপুর প্রেসক্লাব বনাম মির্জাপুর প্রেসক্লাব। (৯ মার্চ) সকাল ১০.০০ টায় টাঙ্গাইল প্রেসক্লাব বনাম নাগরপুর প্রেসক্লাব এবং দুপুর ২.০০ টায় সখীপুর প্রেসক্লাব বনাম দেলদুয়ার প্রেসক্লাব। (১০ মার্চ) সকাল ৯.৩০ মিনিটে ভূঞাপুর প্রেসক্লাব বনাম দেলদুয়ার প্রেসক্লাব এবং দুপুর ২.০০ টায় ঘাটাইল প্রেসক্লাব বনাম বাসাইল প্রেসক্লাব। (১১ মার্চ) সকাল ৯.৩০ মিনিটে কালিহাতী প্রেসক্লাব বনাম সখীপুর প্রেসক্লাব এবং দুপুর ২.০০ টায় টাঙ্গাইল প্রেসক্লাব বনাম বাসাইল প্রেসক্লাব।

(১২ মার্চ) কোয়ার্টার ফাইনাল- সকাল ১০.০০ টায় “গ” গ্রুপ চ্যাম্পিয়ন বনাম “ক” ও “খ” গ্রুপের মধ্যে ৪র্থ স্থান অধিকারী দল।

(১৩ মার্চ) সকাল ৯.৩০ মিনিটে প্রথম সেমিফাইনাল- “ক” গ্রুপ চ্যাম্পিয়ন বনাম “ক” ও “খ” গ্রুপের মধ্যে ৩য় স্থান অধিকারী দল।

(১৩ মার্চ) ২.৩০ মিনিটে দ্বিতীয় সেমিফাইনাল- “খ” গ্রুপ চ্যাম্পিয়ন বনাম কোয়ার্টার ফাইনাল বিজয়ী দল।

আগামী (১৪ মার্চ) দুপুর ২.০০ টায় ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

আয়োজক টাঙ্গাইল প্রেসক্লাব মুজিববর্ষ আন্তঃ উপজেলা প্রেসক্লাব ওয়ালটন টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে উপলক্ষে আহবায়ক কমিটি গঠন করেছেন।

আহবায়ক করা হয়েছে টাঙ্গাইল প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক খন্দকার মাসুদুল আলম এবং সদস্য সচিব করা হয়েছে টাঙ্গাইল প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ইফতেখারুল অনুপমকে।

সদস্যবৃন্দ হলো- মালেক আদনান, এম কবির, জয়নাল আবেদীন জয়, আব্দুল্লাহ আল নোমান ।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া