লাউহাটী আরফান ডিগ্রি কলেজ থমকে গেছে!

দেলদুয়ার সংবাদদাতাঃ

Lowhati Arfan College-2

দেলদুয়ার উপজেলার লাউহাটী ইউনিয়নের লাউহাটী আরফান ডিগ্রি কলেজের শিক্ষা কার্যক্রম এক প্রকার থমকে গেছে! কলেজের প্রথম বর্ষের শিক্ষাধীদের সব ধরনের পরীক্ষাও বন্ধ রেখেছে কলেজ কর্তৃপক্ষ।
জানাগেছে, বর্তমানে কলেজটিতে প্রায় ১ হাজার ২০০ শিক্ষার্থী রয়েছে। এরমধ্যে প্রথম বর্ষে শিক্ষার্থীদের সংখ্যা ৪৩০ জন। ফলাফল ও পড়ালেখার দিক দিয়ে আশপাশের কলেজগুলো থেকে কলেজটি বরাবর এগিয়ে থাকলেও বর্তমানে ভিন্নতা লক্ষ করা গেছে। পাঠদান ঠিক মত হচ্ছে না এবং সব ধরনের সেমিস্টার পরীক্ষাও নেয়া হচ্ছে না। অথচ আশপাশের সব কলেজে পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। পরীক্ষা না নেয়ায় বিপদে পড়েছে ৪০০ জন-এর বেশি শিক্ষার্থী। শিক্ষার্থীরা বলছে, এবার সব বিষয়ে সৃজনশীল এবং নতুন করে তথ্য যোগাযোগ বইটি যোগ করা হয়েছে, তাছাড়া পরীক্ষা পদ্ধতিতেও ভিন্নতা আনা হয়েছে। কিন্তু পরীক্ষা না নেয়ায় কিভাবে পরীক্ষা হবে তার ধরণ বা কি ধরনের প্রশ্ন থাকবে এ বিষয়ে কিছুই তারা জানতে পারছেন না।
কলেজ কর্তৃপক্ষের সাথে কথা বললে তাদের অসহায়ত্বের কথা তুলে ধরেন। তারা জানায়, আশপাশের কলেজগুলো থেকে তারা সব দিক দিয়ে এক ধাপ এগিয়ে রয়েছেন এবং সাত মাসে তাদের দুইটি পরীক্ষা হয়ে যাওয়ার কথা। কিন্তু বর্তমানে শিক্ষার্থীদের হাতে বন্দি হয়ে পড়েছেন শিক্ষকরা।
এ বিষয়ে কলেজের অধ্যক্ষ নারায়ন চন্দ্র দে জানান, কলেজের সুনাম রক্ষা করার জন্য তিনি যথার্থ চেষ্টা করছেন। কিন্তু পরীক্ষা নেয়া হলে তাদের লোকসান গুনতে হয়। তিনি জানান, পরীক্ষার ফি না দিয়ে শিক্ষার্থীরা তাদেরকে পুতুলের মতো নাচাচ্ছে। পরীক্ষা বাবদ যে পরিমাণ ফি ধরা হয় তা শিক্ষার্থীরা পরিশোধ করছে না। বরং স্থানীয় নেতাদের নিয়ে এসে বিনা ফি-তে পরীক্ষা নেয়ার দাবি জানাচ্ছে। ফলে এ সমস্যার সৃষ্টি হয়েছে।

এ রকম আরোও খবর

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ