সখীপুরে এসএসসির প্রবেশপত্র বিতরণে অর্থ আদায়’র অভিযোগ

প্রকাশিত : ২৯ জানুয়ারী, ২০১৯
ইসমাইল হোসেন
সখীপুর প্রতিনিধি

টাঙ্গাইলের সখীপুর উপজেলার হামিদপুর গণ উচ্চ বিদ্যালয়ে আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে প্রবেশপত্র বিতরণবাবদ অর্থ আদায় করার অভিযোগ পাওয়া গেছে। সরকারি কোন নিয়ম না থাকলেও স্কুলটির প্রধান শিক্ষক প্রবেশপত্র বিতরণকে কেন্দ্র করে এ অর্থ আদায় করছেন।

জানা যায়, হামিদপুর গণ উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৪০ পরীক্ষার্থী অংশ নেবে। এরই ধারাবাহিকতায় পরীক্ষার্থীরা বিদ্যালয়ে প্রবেশপত্র আনতে যায়। পরে প্রধান শিক্ষক হারুনুর রশীদ প্রতি প্রবেশপত্রবাবাদ ৫০০ টাকা করে দিতে হবে বলে জানিয়ে দেন। এতে পরীক্ষার্থীরা অস্বীকৃতি জানালে ৩০০ টাকা করে নির্ধারণ করে প্রধান শিক্ষক।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী পরীক্ষার্থী ও অভিভাবকরা গণবিপ্লবকে জানায়, নিয়মবহির্ভূতভাবে প্রধান শিক্ষক পরীক্ষার্থীর কাছে থেকে প্রবেশপত্রবাবদ ৩০০ টাকা করে হাতিয়ে নিচ্ছেন। টাকা ছাড়া কাউকে প্রবেশপত্র দেয়া হচ্ছে না। এতে করে অসহায় গরিব পরীক্ষার্থীরা পড়েছে বেকায়দায়।

এ নিয়ে প্রধান শিক্ষক হারুনুর রশীদ অভিযোগ অস্বীকার করে গণবিপ্লবকে জানায়, প্রবেশপত্র বাবদ নয়, কেন্দ্র ফি বাবাদ প্রতি পরীক্ষার্থীর কাছ থেকে ৩০০ টাকা করে নেয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম গণবিপ্লবকে বলেন, প্রবেশপত্র বিতরণে টাকা নেওয়ার কোন নিয়ম নেই। যদি কোন শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে থাকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সখীপুর উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমান গণবিপ্লবকে বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

সর্বশেষ সংবাদ

এইমাত্র পাওয়া